• ঢাকা
  • মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪, ৫ চৈত্র ১৪৩০

‘একতরফা নির্বাচনের চেষ্টা করলে গণ-অভ্যুত্থান হবে’


নিজস্ব প্রতিবেদক ফেব্রুয়ারি ২২, ২০১৭, ০৯:৩৪ পিএম
‘একতরফা নির্বাচনের চেষ্টা করলে গণ-অভ্যুত্থান হবে’

ঢাকা: সরকার যদি আবারও একতরফা নির্বাচন করতে চায় তাহলে দেশে অবধারিতভাবে গণ-অভ্যুত্থান হবে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। তিনি বলেন, এর ফলে দেশে কোনো নৈরাজ্যের সৃষ্টি হলে তার দায়ভার শেখ হাসিনাকে এককভাবে নিতে হবে।

বুধবার (২২ ফেব্রুয়ারি) দুপুরে রাজধানীতে এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

প্রধান নির্বাচন কমিশনারের ব্যাপারে আপত্তি থাকলেও আসন্ন কয়েকটি স্থানীয় সরকার নির্বাচনে নতুন কমিশনের (ইসি) কর্মকাণ্ড বিএনপি পর্যবেক্ষণ করবে বলেও জানান বিএনপির এ নেতা।

ড. মোশাররফ বলেন, একজন চিহ্নিত আওয়ামী লীগ সমর্থক সাবেক সরকারি কর্মকর্তাকে নির্বাচন কমিশনের প্রধান করা হয়েছে। আমরা সঙ্গে সঙ্গে এর প্রতিবাদ করেছি। আমরা এখনো বলছি, এই ব্যক্তির অধীনে এ দেশে সুষ্ঠু, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচন হতে পারে না। আওয়ামী লীগ সরকার আবারও বিনা ভোটে নির্বাচিত হওয়া ও ক্ষমতা দখলের জন্য আরেকটি রকিব মার্কা নির্বাচন কমিশন গঠন করেছে। তার পরও আমরা এই নির্বাচন কমিশনের কর্মকাণ্ড দেখতে চাই। আগামীতে কয়েকটি নির্বাচন আছে, সেই নির্বাচনগুলোর মাধ্যমে জানা যাবে যে এই নির্বাচন কমিশন ‘কাজী রকিব’ মার্কা নির্বাচন কমিশন হয়েছে কি না।

বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য বলেন, ‘জনগণের ভোটের অধিকার পুনঃপ্রতিষ্ঠায় নির্বাচনকালীন নিরপেক্ষ সরকারের কোনো বিকল্প নেই। সেই দিকে (নির্বাচনকালীন সরকার) না গিয়ে গায়ের জোরে নিজের ক্ষমতাকে দীর্ঘায়িত করার জন্য আবার ২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচনের মতো কোনো পদক্ষেপ গ্রহণ করা হলে দেশের জনগণ বসে থাকবে বলে মনে করি না।’

জাগপা সভাপতি শফিউল আলম প্রধানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক খন্দকার লুৎফর রহমানের পরিচালনায় আলোচনা সভায় অন্যদের মধ্যে দলের সহসভাপতি আবু মোজাফফর মো. আনাছ, যুগ্ম সাধারণ সম্পাদক আসাদুর রহমান খান আসাদ, কেন্দ্রীয় নেতা শেখ জামালউদ্দিন, শেখ ফরিদউদ্দিন, নজরুল ইসলাম বাবলু ও রাকিবুল ইসলাম রুবেল বক্তব্য রাখেন।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!