• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

একমাসে ‘দঙ্গল’-এর আয় ৬৯০ কোটি!


বিনোদন ডেস্ক জানুয়ারি ২২, ২০১৭, ১১:৫৯ এএম
একমাসে ‘দঙ্গল’-এর আয় ৬৯০ কোটি!

ঢাকা: বলিউডের ইতিহাসে সব ধরনের রেকর্ড ভেঙেছে আগেই, এবার ধরাছোঁয়ার বাইরে অন্য উচ্চতায় পৌঁছানোর দৌড়ে বলিউডের মিস্টার পারফেকশনিস্ট খ্যাত তারকা অভিনেতা আমির খানের সিনেমা ‘দঙ্গল’! মুক্তির এক মাস না হতেই ছবিটি বিশ্বজুড়ে বক্স অফিসে আয় করেছে ৬৯০ কোটি রূপি। যা বলিউডের ইতিহাসে ‘অলটাইম ব্লকবাস্টার’কেও ছাপিয়ে গেছে!

২১ জানুয়ারি শনিবার ছিল ‘দঙ্গল’ মুক্তির ২৯তম দিন। চতুর্থ সপ্তাহের শেষে এসেও এদিন ছবিটি শুধু ভারতের বক্স অফিসেই আয় করে সোয়া এক কোটি রূপি। আশা করা হচ্ছে, মাস পূর্ণ হতে যাচ্ছে রোববার। আর এই দিনে ছবিটি আয়ের খাতায় আরো কয়েক কোটি রূপি যোগ করতে পারে। 

গেল মাসের শেষ সপ্তাহে মুক্তি পায় ‘দঙ্গল’। ছবিটি মুক্তির সাথে সাথেই ভারতসহ বিশ্বের সিনে বক্স অফিসে তোলপাড় ফেলে দেয়। এ পর্যন্ত বিশ্বব্যাপী এবং টিভি স্বত্ত্ব মিলিয়ে ছবিটি আয় করে ৬৯০ কোটি রূপি। যেখানে শুধু ভারতের সিনে-বক্স অফিসেই আয় করে ৩৭৫ কোটি রূপি।   

২০১৪ সালে রাজ কুমার হিরানির আলোচিত ছবি ‘পিকে’তে অভিনয়ের প্রায় তিন বছর পর প্রেক্ষাগৃহে এল আমিরের নতুন ছবি ‘দঙ্গল’। আর এরজন্য ভীষণ উত্তেজনায় ছিলেন আমির খান নিজেই। কুস্তিগীর মহাবীর সিংয়ের জীবনী নির্ভর ছবি ‘দঙ্গল’ নিয়ে যেনো সেই উত্তেজনার সুফল ভোগ করতে চলেছেন তিনি।  

‘দঙ্গল’-এর প্রদর্শনী:
ভারতজুড়ে মোট ৪৩০০ প্রেক্ষাগৃহে মুক্তি পায় আমির খানের ছবি ‘দঙ্গল’

‘দঙ্গল’-এর বাজেট:
ছবির মোট বাজেট ১২৫ কোটি রুপি। এই ছবির জন্য আমির খান নিয়েছেন ৫০ কোটি রুপি। 
প্রোডাকশন ব্যয় ১০০ কোটি রুপি(আমিরের ৫০কোটি পারিশ্রমিকসহ), প্রিন্ট ও বিজ্ঞাপনে খরচ হয় ২৫ কোটি রুপি। 

সোনালীনিউজ/ঢাকা/এমটিএল

Wordbridge School
Link copied!