• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

একাই লড়ে যাচ্ছেন মুশফিক


ক্রীড়া ডেস্ক ফেব্রুয়ারি ১১, ২০১৭, ০৪:১৪ পিএম
একাই লড়ে যাচ্ছেন মুশফিক

ভারতের বিপক্ষে একমাত্র টেস্টে শনিবার তৃতীয় দিনের খেলা চলছে। দলের বিপর্যয়ে মেহেদী হাসান মিরাজকে নিয়ে একাই লড়াই যাচ্ছেন অধিনায়ক মুশফিকুর রহিম।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৬ উইকেটে ২৭৫ রান। মুশফিকুর রহিম ৬৩ এবং মেহেদী হাসান মিরাজ ২২ রানে ব্যাট করছেন।

রানের পাহাড়ে চাপা পড়ে দ্বিতীয় দিন শেষে বাংলাদেশের সংগ্রহ ছিল এক উইকেট হারিয়ে ৪১ রান। ২৪ রানের সঙ্গে তিন যোগ করেই ঝুঁকিপূর্ণ ডাবল নিতে গিয়ে রানআউট হন তামিম ইকবাল।

এরপর ৬৪ রানে উমেশ যাদবের বলে এলবিডব্লিউ হয়ে সাজঘরে ফেরেন মুমিনুল হক। ১২ রান করেন তিনি। আর দলীয় ১০৯ রানে মাহমুদউল্লাহ রিয়াদকে (২৮) এলবিডব্লিউ করেন ইশান্ত শর্মা। সেখান থেকে দলের হাল ধরেন সাকিব আল হাসান ও অধিনায়ক মুশফিকুর রহিম।

তাদের জুটিতে আসে ১০৭ রান। এই জুটি ভাঙেন স্পিনার রবিচন্দন অশ্বিন। অশ্বিনের বলে ৮২ রান করা সাকিব উমেশ যাদবের হাতে ধরা পড়েন। এরপর ১৬ রান করে জাদেজার বলে লেগ বিফোরের ফাঁদে পড়েন সাব্বির রহমান।

এর আগে শুক্রবার দ্বিতীয় দিনে ৬ উইকেটে ৬৮৭ রান সংগ্রহ করে নিজেদের প্রথম ইনিংস ঘোষণা করে স্বাগতিক ভারত। দলের পক্ষে বিরাট কোহলি ২০৪, মুরালি বিজয় ১০৮, ঋদ্ধিমান শাহ ১০৬ করেন।

বাংলাদেশের পক্ষে তাইজুল ইসলাম ৩টি, মেহেদী হাসান মিরাজ ২টি এবং তাসকিন আহমেদ ১টি উইকেট লাভ করেন।

বৃহস্পতিবার হায়দরাবাদের রাজীব গান্ধী স্টেডিয়ামে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন ভারতের অধিনায়ক বিরাট কোহলি।

সোনালীনিউজ/ঢাকা/এমএইউ

Wordbridge School
Link copied!