• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

একাদশ সংসদ নির্বাচনের ভোটকেন্দ্র চূড়ান্ত


নিজস্ব প্রতিবেদক সেপ্টেম্বর ৬, ২০১৮, ০৮:৪৭ পিএম
একাদশ সংসদ নির্বাচনের ভোটকেন্দ্র চূড়ান্ত

ঢাকা: আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটকেন্দ্রের চূড়ান্ত তালিকা প্রকাশ করেছে নির্বাচন কমিশন (ইসি)।

বৃহস্পতিবার (৬ সেপ্টেম্বর) নির্বাচন কমিশনের জেলা, উপজেলা/থানা নির্বাচন অফিস থেকে এ তালিকা প্রকাশ করা হয়।

মাঠপর্যায়ে এই চূড়ান্ত তালিকা আগামী ৮ সেপ্টেম্বরের মধ্যে নির্বাচন কমিশনে পাঠাতে সংশ্লিষ্টদের নির্দেশ দেয়া হয়েছে। এসব তথ্য জানিয়েছেন ইসির সহকারী সচিব রৌশন আরা বেগম।

তিনি আরো বলেন, বৃহস্পতিবার (৬ সেপ্টেম্বর) মাঠপর্যায়ে ভোটকেন্দ্রের চূড়ান্ত তালিকা প্রকাশ করা হয়েছে। রোববারের (৮ সেপ্টেম্বর) মধ্যে নির্বাচন কমিশন সচিবালয়ে এ তালিকা পাঠাতে বলা হয়েছে। মাঠ পর্যায়ের সবার কাছ থেকে তালিকা পেলে জানা যাবে আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মোট কতগুলো ভোটকেন্দ্র ও কক্ষ থাকবে।

রৌশন আরা বেগম আরো জানান, গত ৫ আগস্ট ভোটকেন্দ্রের খসড়া তালিকা প্রকাশ করা হয়। সেখানে ভোটকেন্দ্রের সংখ্যা ৪০ হাজার ৬৫৭টি ও ভোটকক্ষ (বুথ) ২ লাখ ৯ হাজার ৪১৮টি ছিল। চূড়ান্ত তালিকা প্রকাশের পর ভোটকেন্দ্র ও কক্ষের এ সংখ্যার কিছুটা কমবেশি হতে পারে।

এর আগে গত ১৯ জুলাই একাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে ভোটকেন্দ্রের প্রাথমিক তালিকা তৈরি করার জন্য মাঠ পর্যায়ের কর্মকর্তাদের নির্দেশনা দিয়ে সকল জ্যেষ্ঠ জেলা নির্বাচন কর্মকর্তা/জেলা নির্বাচন কর্মকর্তার কাছে চিঠি পাঠায় ইসি।

এর আগে ২০১৪ সালের ৫ জানুয়ারিতে দশম জাতীয় নির্বাচনে ভোটকেন্দ্রের স্যংখা ছিল ৩৭ হাজার ৭০৭টি ও ভোটকক্ষ ১ লাখ ৮৯ হাজার ৭৮টি। এ হিসাবে এখন পর্যন্ত ২ হাজার ৯৫০টি ভোটকেন্দ্র ও ২০ হাজার ৩৪০টি ভোটকক্ষ বেড়েছে।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!