• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

এখনও অস্বস্তিতে মোস্তাফিজ, ৫ উইকেট রুবেলের


ক্রীড়া প্রতিবেদক ফেব্রুয়ারি ৫, ২০১৭, ০৯:৩৬ পিএম
এখনও অস্বস্তিতে মোস্তাফিজ, ৫ উইকেট রুবেলের

ঢাকা: ইংলিশ কাউন্টিতে খেলতে গিয়ে চোট বাঁধিয়েছিলেন। তারপর ছয় মাস পুনর্র্বাসন প্রক্রিয়ার মধ্যে দিয়ে যেতে হয়েছে মোস্তাফিজুর রহমানকে। চোট কাটিয়ে ফিরেছিলেন নিউজিল্যান্ড সিরিজে। কিন্তু পুরোনো মোস্তাফিজের দেখা মেলেনি। টেস্ট সিরিজের আগে শরীরে ব্যথা অনুভব করায় খেলেননি টেস্ট সিরিজে। তারপরও দলের সঙ্গেই ছিলেন। ভারত সফরে মোস্তাফিজ যাননি আত্মবিশ্বাসে চিড় ধরায়। 

বাংলাদেশ দল যখন সেকেনদরাবাদের জিমখানা প্রস্তুতি ম্যাচ খেলছে ভারত ‘এ’ দলের বিপক্ষে তখন সিলেটে প্রথম শ্রেণির ক্রিকেটে নিজ দল দক্ষিণাঞ্চলের হয়ে মাঠে নেমে পড়লনে কাটার মাষ্টার। রোববার দুই ইনিংস মিলে ১৩ ওভার বল করে ২ উইকেট নিয়েছেন মোস্তাফিজ। দিন শেষে সংবাদমাধ্যমের সামনে এসে তিনি এখনও কোমরের ব্যথায় ভুগছেন বলে জানালেন। 

দুই বছর পর প্রথম শ্রেণির ক্রিকেট খেলতে নেমে প্রথম বলেই উইকেট তুলে নিয়েছেন মোস্তাফিজ। তার দল দক্ষিণাঞ্চল প্রথম ইনিংসে তুলেছে ৪০৩ রান। মোস্তাফিজ ও রুবেল হোসেন মিলে পূর্বাঞ্চলকে মাত্র ১৪৪ রানে গুঁটিয়ে দিয়েছেন। যেখানে রুবেল পেয়েছেন ৫ উইকেট। প্রথম ইনিংসে মোস্তাফিজের বোলিং ফিগার ছিল এরকম, ৯-১-৩২-২।
 
নিজেদের দ্বিতীয় ইনিংসেও ধুঁকছে পূর্বাঞ্চল। দ্বিতীয় দিন শেষে তারা স্কোরবোর্ডে ৭৪ রান তুলেছে। হারাতে হয়েছে ৫ উইকেট। তবে দ্বিতীয় ইনিংসে ৪ ওভার বল করে ১৭ রান দিয়ে উইকেট পাননি মোস্তাফিজ। দিন শেষে মোস্তাফিজকে জিজ্ঞেস করা হয়েছিল তার বোলিং করতে সমস্যা হয়েছিল কি না?  জবাবে মোস্তাফিজের উত্তর,‘ বোলিংয়ের সময় কোন সমস্যা হয়নি। তবে কোমরে হালকা ব্যথা আছে। এটা আস্তে আস্তে ঠিক হয়ে যাবে।’

 দীর্ঘদিন পর বড় দৈর্ঘ্যরে ক্রিকেটে বল হাতে নামলেন মোস্তাফিজ। আর তিনি নিজে থেকেই বিসিএল খেলতে চেয়েছেন। মোস্তাফিজ বললেন,‘ আত্মবিশ্বাস ফিরে পাওয়ার জন্য আমি নিজেই বিসিএল খেলতে চেয়েছিলাম। দ্বিতীয় দিন বোলিং করলাম। ভালো লেগেছে। সিলেটের উইকেটে পেসাররা বাড়তি সুবিধা পেয়ে থাকে। পরের দিন যত দ্রুত সম্ভব দক্ষিণাঞ্চলের বড় জয় নিশ্চিত করতে চাই।’ 

সোনালীনিউজ/ঢাকা/জেডআই/আরআইবি

Wordbridge School
Link copied!