• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

এখনো শিমুলিয়া রুটে নৌযান চলাচল স্বাভাবিক হয়নি


মুন্সীগঞ্জ প্রতিনিধি অক্টোবর ২১, ২০১৭, ১০:৫২ এএম
এখনো শিমুলিয়া রুটে নৌযান চলাচল স্বাভাবিক হয়নি

মুন্সীগঞ্জ: জেলার লৌহজং উপজেলার শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে বৈরি আবহাওয়া এবং পদ্মার তীব্র ঢেউয়ের কারণে নৌরুটে নৌযান চলাচল বন্ধ রয়েছে। ঘাট এলাকায় সাত শতাধিক যানবাহন পারের অপেক্ষায় আছে। 

শুক্রবার (২০ অক্টোবর) সকাল ১১টা থেকে লঞ্চ ও স্পীডবোট এবং শুক্রবার রাত ১০টা থেকে বন্ধ হওয়া ফেরি চলাচল শনিবার সকাল ৮টা পর্যন্ত চালু হয়নি। লঞ্চ, স্পীডবোট, ফেরি চলাচল শুরু না হওয়াতে দুর্ভোগে পড়েছে এই নৌরুটের যাত্রিরা। 

বিআইডব্লিউটিসি’র শিমুলিয়া ঘাট উপ-মহাব্যবস্থাপক মো. খালেদ নেওয়াজ জানান, পদ্মার তীব্র ঢেউ এবং বৈরি আবহাওয়ার কারনে ফেরি চলাচল বন্ধ রয়েছে। শুক্রবার রাত থেকে নৌরুটে ফেরি চলাচল অনুপযোগী হয়ে পড়া এবং যাত্রীদের নিরাপত্তার স্বার্থে বন্ধ রাখা হয় ফেরি। শিমুলিয়া ঘায় এলাকায় সাত শতাধিক যানবাহন পারাপারের অপেক্ষায় আছে। শুক্রবার রাত ১০টা থেকে ফেরি চলাচল বন্ধ হয়ে পড়ায় যাত্রী ও যানবাহনের চাপ বৃদ্ধি পেয়েছে। আবহাওয়া অনুকূলে না আসা পর্যন্ত ফেরি চলাচল শুরু হবে না বলে জানান তিনি। 

বিআইডব্লিউটিএ’র নৌ ট্রাফিক ইন্সপেক্টর মো. সোলেমান জানান। সকাল থেকেই বৈরি আবহাওয়া এবং পদ্মার তীব্র ঢেউয়ের কারনে বন্ধ রাখা রয়েছে লঞ্চ ও স্পীডবোট চলাচল। লঞ্চ ঘাট এলাকায় যাত্রীদের ভীড় বাড়তে শুরু করেছে। দূর্ঘটনা এড়াতে আবহাওয়া অনুকূলে না আসা পর্যন্ত নৌযান চলাচলে স্বাভাবিক হবে না বলে জানান তিনি।

সোনালীনিউজ/ঢাকা/এআই

Wordbridge School
Link copied!