• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

এতিমদের জন্য ইসলামী ব্যাংক ফাউন্ডেশনের ইফতার


নিউজ ডেস্ক জুন ১৫, ২০১৭, ০৯:৩৭ এএম
এতিমদের জন্য ইসলামী ব্যাংক ফাউন্ডেশনের ইফতার

ঢাকা: ইসলামী ব্যাংক ফাউন্ডেশনের উদ্যোগে ‘রমজানের তাৎপর্য’ শীর্ষক আলোচনা ও এতিমদের জন্য ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। বুধবার (১৪ জুন) রাজধানীর একটি হোটেলে এ ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে নৌ পরিবহণ মন্ত্রী শাজাহান খান প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন- ইসলামী ব্যাংকের চেয়ারম্যান আরাস্তু খান।  

ফাউন্ডেশনের চেয়ারম্যান সৈয়দ মনজুরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে ফাউন্ডেশনের ভাইস চেয়ারম্যান প্রফেসর ড. নাজমুল হাসান, নির্বাহী কমিটির চেয়ারম্যান ইমদাদুল হক, ফাউন্ডেশন কমিটির সদস্য ফকির গুলজার রহমান, ভারপ্রাপ্ত নির্বাহী পরিচালক মোঃ নজিবর রহমান এবং ইসলামী ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর আবু রেজা মো. ইয়াহিয়া উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে নির্ধারিত বিষয়ের উপর আলোচনা উপস্থাপন করেন ফাউন্ডেশন কমিটির সদস্য মো. মুখলেছুর রহমান। ইসলামী ব্যাংক ও ব্যাংক ফাউন্ডেশনের উর্ধ্বতন নির্বাহী, কর্মকর্তা-কর্মচারী ও ঢাকার বিভিন্ন এতিমখানার মোট ৩০০জন এতিম শিক্ষার্থী এতে অংশগ্রহণ করেন।

প্রধান অতিথির ভাষণে নৌ পরিবহণ মন্ত্রী শাজাহান খান বলেন, জঙ্গিবাদ একটি মতবাদ। এর বিরুদ্ধে আদর্শিকভাবে জনমত গড়ে তুলতে হবে। তিনি বলেন, ইসলামী ব্যাংক ও ব্যাংক ফাউন্ডেশন বর্তমানে ইসলামের সঠিক শিক্ষার আলোকে মানুষের কল্যাণে কাজ করছে। কোমলমতি শিক্ষার্থীদের যাতে কোন গোষ্ঠী জঙ্গি কর্মকান্ডে ব্যবহার করতে না পারে সেজন্য সকলকে সচেতন থাকার আহবান জানান তিনি।

বিশেষ অতিথির বক্তব্যে ইসলামী ব্যাংকের চেয়ারম্যান আরাস্তু খান বলেন, মানবতার সামগ্রিক কল্যাণ ও উন্নয়ন ইসলামের অন্যতম উদ্দেশ্য। ইসলামী ব্যাংক ও ব্যাংক ফাউন্ডেশন এ লক্ষেই কাজ করছে।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!