• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

এপ্রিলে দিল্লি যাচ্ছেন প্রধানমন্ত্রী


নিজস্ব প্রতিবেদক ফেব্রুয়ারি ২৩, ২০১৭, ০৮:০৬ পিএম
এপ্রিলে দিল্লি যাচ্ছেন প্রধানমন্ত্রী

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী এপ্রিল মাসের প্রথমার্ধে সরকারি সফরে ভারত যাবেন। সম্ভাব্য সময় নির্ধারণ হলেও নির্দিষ্ট দিন ঠিক করা হয়নি। দুই দেশের পররাষ্ট্র মন্ত্রণালয় সবকিছু দেখে তারিখ নির্ধারণ করবে বলে জানানো হয়েছে।

বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) প্রধানমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন ঢাকা সফররত ভারতের পররাষ্ট্র সচিব। প্রধানমন্ত্রী শেখ হাসিনার জাতীয় সংসদ ভবন কার্যালয়ে সৌজন্য সাক্ষাৎ করেন ভারতের পররাষ্ট্র সচিব ড. সুব্রামানিয়াম জয়শঙ্কর।

প্রায় ৩০ মিনিটের বৈঠক শেষে প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব নজরুল ইসলাম সাংবাদিকদের একথা বলেন। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ভারতের পররাষ্ট্র সচিব বলেছেন, এই সফরের মাধ্যমে বাংলাদেশ ও ভারতের মধ্যে দ্বিপক্ষীয় সম্পর্ক আরো জোরদার হবে। সফরে প্রধানত পারস্পরিক স্বার্থ এবং ধাপে ধাপে উন্নয়ন উদ্যোগের পাশাপাশি যোগাযোগ সংযুক্তির বিষয়টিও গুরুত্ব পাবে।

স্থল সীমান্ত এবং ছিটমহল সমস্যাসহ প্রতিবেশী দুই দেশের মধ্যে বিভিন্ন সমস্যার পারস্পরিক সমাধানের কথা তুলে ধরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমাদের উদ্দেশ্য যদি ভালো হয়, আলোচনার মাধ্যমে আমরা যেকোন সমস্যার সমাধান করতে পারবো। ভারতীয় পররাষ্ট্র সচিব বর্তমানে স্থবির সার্কের প্রসঙ্গ তুলে ধরায় প্রধানমন্ত্রী বলেন, ‘আমরা এটি ডুবে যেতে দেবো না।’

সাক্ষাৎকালে বাংলাদেশের পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. কামাল আবদুল নাসের চৌধুরী, পররাষ্ট্র সচিব এম শহীদুল হক এবং ঢাকাস্থ ভারতের হাইকমিশনার হর্ষবর্ধন শ্রিংলা উপস্থিত ছিলেন। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ২০১৫ সালের ৬-৭ জুন বাংলাদেশ সফর করেছেন।

সূত্র জানিয়েছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফর চূড়ান্ত করতে এবং প্রস্তুতি সম্পর্কে অবহিত করতে দুইদিনের সফরে সুব্রামানিয়াম ঢাকায় আসেন। শুক্রবার (২৪ ফেব্রুয়ারি) তার ঢাকা ছাড়ার কথা রয়েছে।

সোনালীনিউজ/আতা

Wordbridge School
Link copied!