• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

এফডিসিতে আসবেন না বাপ্পারাজ!


বিনোদন প্রতিবেদক আগস্ট ২৬, ২০১৭, ০২:১৬ পিএম
এফডিসিতে আসবেন না বাপ্পারাজ!

ঢাকা: বাংলা চলচ্চিত্রের কিংবদন্তি অভিনেতা নায়করাজ রাজ্জাক। গত ২১ আগস্ট সবাইকে কাঁদিয়ে না ফেরার দেশে চলে যান তিনি। শনিবার (২৬ আগস্ট) বিএফডিসিতে তাঁর স্মরণে শোকসভা ও মিলাদ মাহফিলের আয়োজন করে বাংলাদেশ চলচ্চিত্র পরিবার।

এ দিন বেলা ১১টায় সদ্য প্রয়াত নায়করাজ রাজ্জাককে নিয়ে শোকসভার আয়োজন করা হয়। এতে উপস্থিত ছিলেন নায়করাজের বড় ছেলে চিত্রনায়ক বাপ্পারাজ। 

নায়করাজের স্মরণসভায় তারই বড় ছেলে বাপ্পারাজ বলেন, ‘আর এফডিসিতে আসবো না যদি আপনারা সকল নিষেধাজ্ঞা, মামলা তুলে না নেন। হয়ত এটাই হবে আপনাদের সঙ্গে শেষ দেখা। আমিও হয় তো ভুল করে অনেক কথা বলেছি। আমাকে ক্ষমা করে দেবেন। আমি ভুল করেছি এ জন্য নোটিশ পাঠানোর দরকার নেই, শাকিব ভুল করেছে এজন্য বয়কট করার দরকার কী? শাকিবকে ডাকলে শাকিব আসবে না কেন?’ 

প্রসঙ্গত, চলচ্চিত্র পরিবার মাঝখানে শাকিবকে কয়েক দফায় বয়কট ও নিষিদ্ধ করলে তার প্রতিবাদ জানিয়েছিলেন চিত্রনায়ক বাপ্পারাজ। সেসময় চলচ্চিত্র পরিচালক সমিতি বাপ্পারাজকেও বহিস্কারের কথা বলেছিলো। শুধু তাই না, তাকে চলচ্চিত্র পরিচালক সমিতির সদস্যপদ বাতিল করে দেয়ারও হুমকি দেয়া হয়েছিলো। যাতে কষ্ট পেয়েছিলেন কিংবদন্তি নায়করাজ রাজ্জাকও। 

শোকসভায় চলচ্চিত্র পরিবারের আয়োজনে এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চিত্রনায়ক ফারুক, আলমগীর, সোহেল রানাসহ চলচ্চিত্র সংশ্লিষ্ট অসংখ্য অভিনেতা অভিনেত্রী ও নির্মাতা। শোকসভা ছাড়াও দিনব্যাপী নায়করাজকে নিয়ে নানা কর্মসূচির আয়োজন করা হয়েছে।

নায়করাজ রাজ্জাকের জন্ম ১৯৪২ সালে কলকাতায়। ১৯৬৪ সালে ঢাকায় আসেন তিনি। এরপর জড়িয়ে পড়েন চলচ্চিত্রের সঙ্গে। প্রথমে দু’একটা সিনেমায় ছোটখাটো চরিত্রে অভিনয় করার পর ৬৭ সালে মুক্তি পায় নায়ক হিসেবে তার প্রথম চলচ্চিত্র ‘বেহুলা’। সেই থেকে জীবনের শেষ দিন পর্যন্ত তার জনপ্রিয়তায় এতটুকুও ভাটা পড়েনি কখনো।

নায়ক রাজ্জাক অভিনীত উল্লেখযোগ্য সিনেমার মধ্যে রয়েছে- অবুঝ মন, ময়নামতি, অশিক্ষিত, ঝড়ের পাখি, রংবাজ, বদনাম, আলোর মিছিল, অবাক পৃথিবী, দুই পয়সার আলতা ইত্যাদি।

সোনালীনিউজ/ঢাকা/জেডআরসি

Wordbridge School
Link copied!