• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

এফডিসিতে গভীর শ্রদ্ধায় বঙ্গবন্ধুকে স্মরণ


বিনোদন প্রতিবেদক আগস্ট ১৫, ২০১৮, ০৪:৫৯ পিএম
এফডিসিতে গভীর শ্রদ্ধায় বঙ্গবন্ধুকে স্মরণ

ঢাকা : গভীর শ্রদ্ধায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাতবার্ষিকী ও ‘জাতীয় শোক দিবস’ পালন করেছে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশন, বিএফডিসি। এফডিসিতে অবস্থিত বিভিন্ন পেশাজীবী সংগঠনও দিনটিকে শ্রদ্ধাভরে স্মরণ করে।

বুধবার (১৫ আগস্ট) সকাল ১১টায় এফডিসির জাতির পিতার প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানায় এফডিসি কর্তৃপক্ষ ও ১৮টি সংগঠনের নেতাকর্মীরা।

এ সময় উপস্থিত ছিলেন এফডিসির ব্যবস্থাপনা পরিচালক মো. আমির হোসেন। পরিচালক সমিতির সভাপতি মশিফিকুর রহমান গুলজার, মহাসচিব বদিউল আলম খোকন, শিল্পী সমিতির পক্ষ থেকে সভাপতি মিশা সওদাগর, সাধারণ সম্পাদক জায়েদ খান, সহকারী পরিচালক সমিতিসহ বিভিন্ন সংগঠনের নেতাকর্মীরা।  

শ্রদ্ধা নিবেদন শেষে জাতির জনকের আত্মার শান্তি কামনায় এক মিনিট নীরবতা পালন ও দোয়া প্রার্থনা করেন তাঁরা। এ সময় এফডিসির ব্যবস্থাপনা পরিচালক আমির হোসেন বলেন, ‘আজ শোকের দিন। জাতির জনকের চলে যাওয়ার দিন। তাঁর কারণে বাংলাদেশ স্বাধীন রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠা পেয়েছে।’

বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার বলেন, ‘বঙ্গবন্ধু শুধু দেশের স্বাধীনতা নয়, তিনি দেশের প্রত্যেকটা বিষয় আলাদাভাবে ভাবতেন। তিনি চেয়েছিলেন বলেই আজ আমরা চলচ্চিত্র উন্নয়ন করপোরেন পেয়েছি।’

এরপর এফডিসি কর্তৃপক্ষের উদ্যোগে চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তরের নিবেদনে বঙ্গবন্ধুর সংগ্রামী জীবন নিয়ে একটি প্রামাণ্যচিত্র দেখানো হয় জহির রায়হান কালার ল্যাব অডিটরিয়ামে। জাতির জনকের জীবন ও কর্মের ওপর আলোচনা এবং এফডিসির মসজিদের কোরআন ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। একইসাথে সবার মাঝে খাবার বিতরণ করা হয়। পাশাপাশি এফডিসির সব সংগঠনের কার্যালয়ের সামনে শোক দিবস উপলক্ষে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয়।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!