• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

‘এফডিসি’র নির্মাতা ঠিক করে দিবে ডিরেক্টর গিল্ড!


বিনোদন প্রতিবেদক জুলাই ১৩, ২০১৭, ০৩:০২ পিএম
‘এফডিসি’র নির্মাতা ঠিক করে দিবে ডিরেক্টর গিল্ড!

ঢাকা: বাংলা চলচ্চিত্র ইন্ডাস্ট্রিতে চলছে একের পর এক সংকট। সংকট কাটিয়ে উঠতে এবার কাজে নেমেছে এফডিসি কেন্দ্রীক সংগঠনগুলো। তাই টেলিভিশন ও চলচ্চিত্র সংশ্লিষ্ট বিভিন্ন সংগটনের নেতাদের নিয়ে এফডিসিতে আয়োজন করা হয়েছে একটি মতবিণিময় সভার। যেখানে টেলিভিশন ও চলচ্চিত্র নির্মাতা, অভিনয় শিল্পী সংঘের নেতারা উপস্থিত হয়েছেন। 

বৃহস্পতিবার দুপুরে এফডিসিতে আয়োজিত এই মত বিণিময় সভায় ডিরেক্টর গিল্ড-এর সাধারণ সম্পাদক এস এ হক অলিক পরিচালক সমিতিকে উদ্দেশ্য করে তার বক্তব্যে বলেন, একজন তরুণ পরিচালক যখন প্রথমবার পরিচালক সমিতিতে যায়, এবং ইন্টারভিউ দেয় এবং তাকে সিনেমা বানানোর জন্য অনুমতি পত্র দেয়া হয়, আমরা বলি এখন থেকে তরুণ সেই পরিচালককে আগে ডিরেক্টর গিল্ডের অনুমতিপত্র নিয়ে আসতে হবে। ডিরেক্টর গিল্ড আগে সেই তরুণকে দেখবে যে, সে সিনেমা বানানোর জন্য কতোটা প্রস্তুত। গিল্ডের ছাড়পত্র পেলেই কেবল পরিচালক সমিতি তাকে সিনেমা বানানোর অনুমতি দিবে।

এফডিসির জহির রায়হান ভবনে আয়োজিত এই মতবিণিময় সভায় এস এ হক অলিকের এমন মতামতের পর কড়তালি পড়লেও এমন সিদ্ধান্ত নিয়ে কেউ কথা বলেননি। অনুষ্ঠানে টেলিভিশন ও চলচ্চিত্রের গুণী মানুষদেরও দেখা গেছে। 

সোনালীনিউজ/ঢাকা

Wordbridge School
Link copied!