• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

এফবিসিসিআই নির্বাচন নিয়ে আপিল শুনানি ৩০ মার্চ


আদালত প্রতিবেদক মার্চ ২৭, ২০১৭, ১১:৪০ এএম
এফবিসিসিআই নির্বাচন নিয়ে আপিল শুনানি ৩০ মার্চ

ঢাকা : ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন-এফবিসিসিআইর নির্বাচন দুই মাসের জন্য স্থগিত হাইকোর্টের আদেশের বিরুদ্ধে আবেদনের শুনানির জন্য আগামী ৩০ মার্চ ধার্য করা  হয়েছে।  এই সময়ের মধ্যে এফবিসিসিআই কর্তৃপক্ষকে লিভ টু আপিল করতে বলা হয়েছে।

সোমবার (২৭ মার্চ) সকালে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার  নেতৃত্বাধীন ৩ সদস্যর আপিল বেঞ্চ এই আদেশ দেন। আদালতে এফবিসিসিআই’র পক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। রিট আবেদনের পক্ষে ছিলেন ব্যারিস্টার রোকন উদ্দিন মাহমুদ ও ব্যারিস্টার বদরুদ্দোজা বাদল।

পরে ব্যারিস্টার বদরুদ্দোজা বাদল বলেন,আপিল বিভাগে রাষ্ট্রপক্ষের দাখিল করা নথিপত্রে ভূল থাকায় আজ শুনানি হয়নি, বৃহস্পতিবার আবার শুনানির জন্য আপিল বিভাগের কার্যতালিকায় আসবে।

এর আগে গত ২৩ মার্চ এফবিসিসিআই’র আবেদনের শুনানি নিয়ে চেম্বার বিচারপতি বিষয়টি শুনানির জন্য আপিল বিভাগে পাঠিয়ে দেন।একইসঙ্গে এই সময়ে এফবিসিসিআই’ নির্বাচনী কার্যক্রম চালাতে পারবে বলেও আদেশে বলেন।

গত ২২ মার্চ ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন-এফবিসিসিআইর নির্বাচন ২ মাসের জন্য স্থগিত করেন বিচারপতি মো. আশফাকুল ইসলাম ও বিচারপতি আশীষ রঞ্জন দাসের হাইকোর্ট বেঞ্চ। পরে এই আদেশের বিরুদ্ধে আবেদন করেন এফবিসিসিআই কর্তৃপক্ষ।

একইসঙ্গে ময়মনসিংহ অঞ্চল থেকে পরিচালক নিয়োগে কেন নির্দেশ দেওয়া হবে না, তা জানতে চেয়ে সংশ্লিষ্টদের প্রতি রুল জারি করা হয়।
 পরে তিনি সাংবাদিকদের জানান, নিয়ম অনুযায়ী প্রত্যেক বিভাগ থেকে পরিচালক মনোনয়ন করতে হবে। কিন্তু নবগঠিত ময়মনসিংহ বিভাগ থেকে কোন পরিচালক মনোনয়ন দেওয়া হয়নি।

এই বাদ পড়ার বৈধতা চ্যালেঞ্জ করে গত ৬ মার্চ হাইকোর্টে রিট করেছেন ময়মনসিংহ চেম্বার ও কমার্সের সভাপতি আমিনুল হক। আগামী ১৪ মে এই নির্বাচনে ভোট গ্রহণ অনুষ্ঠানের কথা ছিল।

গত ১৪ ফেব্রুয়ারি এই নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। তফসিল অনুযায়ী সংগঠনটির পরিচালক পদে নির্বাচনের লক্ষ্যে ১০ এপ্রিলের মধ্যে মনোনয়নপত্র দাখিল করতে হবে। ১৪ মের ভোটে নির্বাচিত পরিচালকরা ১৬ মে সভাপতি, প্রথম সহ-সভাপতি ও সহ-সভাপতি নির্বাচন করবেন।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!