• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

‘এবার অন্য বাংলাদেশকে দেখবে লঙ্কানরা’


ক্রীড়া প্রতিবেদক মার্চ ১, ২০১৭, ০৫:৫৫ পিএম
‘এবার অন্য বাংলাদেশকে দেখবে লঙ্কানরা’

ঢাকা: শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের টেস্ট রেকর্ড সুখকর নয়। ২০০০ সালে টেস্ট মর্যাদা পাওয়ার পর লঙ্কাদের বিপক্ষেই সবচেয়ে বেশি ১৬টি টেস্ট খেলেছে বাংলাদেশ। সাফল্য বলতে দুটি টেস্টে ড্র করতে পারা। অনেকগুলো টেস্ট বড় ব্যবধানে হারতে হয়েছে।

সেই সময়গুলোতে মাহেলা জয়াবর্ধনে-কুমার সাঙ্গাকারা-মারভান আতাপাত্তুরা একবার দাঁড়িয়ে গেলে তাদের আউট করা কঠিন হয়ে দাঁড়াত। সেই সময়টা পার করে এখন বাংলাদেশ গত কয়েক বছর ধরে নিয়মিত সাফল্য পাচ্ছে। দীর্ঘপরিসরের ক্রিকেটেও সেটা চলে আসছে।

বিশ্বের অন্য দেশগুলোর কাছে বাংলাদেশ এখন সমীহ জাগানো একটি নাম। বাংলাদেশের কোচ হিসেবে চন্ডিকা হাথুরুসিংহে লংকানদের বিপক্ষে নতুন ইতিহাস লিখতে চান। কী সেই ইতিহাস, সেটা বলতে গিয়ে বাংলাদেশ কোচ ফিরে গেলেন সেই সময়ের দিকে যখন তিনি শ্রীলঙ্কা দলে খেলতেন।

হাথুরু বলেন,‘ আমি যখন শ্রীলঙ্কান ক্রিকেট দলে খেলতাম তখন সময়টা ছিল শেখার। আমরা ধীরে ধীরে  বড় দল হয়ে উঠেছিলাম। বাংলাদেশও ঠিক একই জায়গায় আছে। নব্বইয়ের দশকে এসে শ্রীলঙ্কা সাফল্য পেয়েছিল। এখন বাংলাদেশও সাফল্য পাচ্ছে। এবার শ্রীলঙ্কার ক্রিকেটপ্রেমীদের সামনে বাংলাদেশ উন্নতির প্রমাণটা রাখতে চায়।’

সোনালীনিউজ/ঢাকা/জেডআই/আরআইবি

Wordbridge School
Link copied!