• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

এবার আসছে ‘ঢাকা অ্যাটাক এক্সট্রিম’


বিনোদন প্রতিবেদক অক্টোবর ১১, ২০১৭, ১০:৪২ এএম
এবার আসছে ‘ঢাকা অ্যাটাক এক্সট্রিম’

ঢাকা: মুক্তির প্রথম সপ্তাহে আট কোটি টাকা আয় করেছে দীপঙ্কর দীপন পরিচালিত বহুল আলোচিত সিনেমা ‘ঢাকা অ্যাটাক’। এরই ধারাবাহিকতায় ছবিটির সিক্যুয়াল নির্মাণের ঘোষণা দিয়েছেন নির্মাতা নিজেই। সিক্যুয়ালে কলাকুশলীতে খুব একটা পরিবর্তন থাকবে না বলেও নিশ্চিত করেছেন নির্মাতা।

সিক্যুয়াল নির্মাণের বিষয়ে পরিচালক দীপঙ্কর দীপন বলেন, ‘ঢাকা অ্যাটাক এক্সিট্রিম’ নির্মাণের জন্য প্রস্তুতি নিচ্ছি। তবে সেটা ‘ঢাকা অ্যাটাক’-এর মতো দীর্ঘ সময় লাগবে না। ‘ঢাকা অ্যাটাক’ ছবিতে যারা ছিল তারাই সিক্যুয়ালে থাকবে। আর নতুন কিছু সংযোজন হতে পারে।

তিনি বলেন, ‘ঢাকা অ্যাটাক এক্সট্রিম’ বা ‘ঢাকা অ্যাটাক-টু’ আসবে, এটা নিশ্চিত। এটি আরও এক্সট্রিম মাত্রায় হবে। আশ করছি, সিক্যুয়াল ছবিটিও দর্শকদের থেকে অনেক সাড়া পাবে। ২০১৯ সাল নাগাদ মুক্তি পাবে ‘ঢাকা অ্যাটাক এক্সট্রিম’।

গত ৬ অক্টোবর সারাদেশে ১২৫টি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে ‘ঢাকা অ্যাটাক’। সবখানেই ‘ঢাকা অ্যাটাক’ দেখতে দর্শকের ঢল নেমেছে। রাজধানীর স্টার সিনেপ্লেক্স, বলাকা, শ্যামলীসহ বেশ কয়েকটি প্রেক্ষাগৃহ হাউসফুল থাকায় টিকিট না পেয়ে ফিরে যেতে হয়েছে অনেককে।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক-টুইটারে ছবিটি সম্পর্কে ভূয়সী প্রশংসা করছেন দর্শকরা। গত বছর মুক্তিপ্রাপ্ত ‘আয়নাবাজি’র ব্যবসায়িক সাফল্যকে ‘ঢাকা অ্যাটাক’ ছাড়িয়ে যাবে বলে ধারণা করা হচ্ছে।

‘ঢাকা অ্যাটাক’কে বলা হচ্ছে দেশের প্রথম পুলিশ অ্যাকশন থ্রিলার। বোম নিষ্ক্রিয় ইউনিটের সদস্য, পুলিশ কমিশনার, সোয়াট ও গোয়েন্দা কর্মকর্তা, সাংবাদিক সব ধরনের চরিত্রই আছে ছবিটিতে। অ্যাকশন দৃশ্যে ব্যবহার করা হয়েছে পুলিশের ব্যবহৃত ৪৫ পাউন্ড ওজনের বোমা স্কোয়াডের বিশেষ পোশাক ও পাঁচ কিলোগ্রাম ওজনের হেলমেট।

সিনেমাটির পরিচালক দীপঙ্কর দীপন দেড় যুগ ধরে নাটক ও ডকুমেন্টারি নির্মাণ করে হাত পাকিয়েছেন। ‘ঢাকা অ্যাটাক’ তার প্রথম ছবি। একদল চৌকস পুলিশের শ্বাসরুদ্ধকর অভিযান নিয়ে সাজানো হয়েছে এটি।

‘ঢাকা অ্যাটাক’ সিনেমায় অভিনয় করেছেন আরিফিন শুভ, মাহিয়া মাহি, আলমগীর, আফজাল হোসেন, নওশাবা, এবিএম সুমন, শতাব্দী ওয়াদুদ ও তাসকিন রহমান। মুক্তির প্রথম সপ্তাহে রেকর্ড পরিমাণ ব্যবসা করেছে ছবিটি।

সানী ছানোয়ারের মূল ভাবনা ও কাহিনী রচনায় ‘ঢাকা অ্যাটাক’ ছবিটির পরিবেশনা সংস্থা টাইগার মিডিয়া। ৬ অক্টোবর মুক্তি পাওয়া এ ছবিটি প্রযোজনা করেছে থ্রি হুইলারস লিমিটেড ও ঢাকা পুলিশ পরিবার কল্যাণ সমিতি লিমিটেড। প্রযোজনা সহযোগী প্রতিষ্ঠান স্প্ল্যাশ মাল্টিমিডিয়া।

সোনালীনিউজ/বিএইচ

Wordbridge School
Link copied!