• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

এবার ‘আয়নাবাজি’র ভেল্কি দেখবে পুরো বিশ্ব


বিনোদন ডেস্ক নভেম্বর ১৩, ২০১৬, ০৭:৪৮ পিএম
এবার ‘আয়নাবাজি’র ভেল্কি দেখবে পুরো বিশ্ব

ঢাকা: গত এক দশকের সবচেয়ে আলোচিত সিনেমা ‘আয়নাবাজি’। নির্মাতা গিয়াসউদ্দিন সেলিমের ‘মনপুরা’র পর গত দুই দশকে এমন ছবি বাংলা চলচ্চিত্রের ইতিহাসে এমন হাইপ তৈরি করতে পারেনি। আর এই ছবিটিই দেশের দর্শক মাতিয়ে ভেল্কি দেখাতে পাড়ি দিতে যাচ্ছে বিশ্বের গুরুত্বপূর্ণ সব শহরে।     

অমিতাভ রেজা চৌধুরীর পরিচালনায় আলোচিত প্রথম চলচ্চিত্রটি নিয়ে এমনিতেই দেশসহ বিশ্বের বিভিন্ন অঞ্চলে থাকা বাংলা ভাষাভাষি মানুষের উচ্ছ্বাস ছিল প্রবল। দেশের ভেতর চিত্রায়িত হলেও গুণে মানে আর্ন্তজাতিক হওয়ায় মুক্তির অনেক আগে থেকেই দেশি-বিদেশি গণমাধ্যমের আলোচনায় মুখরিত ছিল এই ‘আয়নাবাজি’। ফ্রান্স এর কান চলচিত্র উৎসবে প্রথম প্রর্দশিত হয় আয়নাবাজি এবং পরে যুক্তরাষ্ট্রের সিয়াটলে সাউথ এসিয়ান চলচিত্র উৎসবে বেস্ট নেরেটিভ ফিল্ম উপাধি পাওয়াসহ বিশ্বের বিভিন্ন নামি-দামি চলচ্চিত্র উৎসবে অনেক প্রশংসা কুড়িয়েছে ছবিটি। আর এবার ছবিটি আমেরিকা ও কানাডাসহ মুক্তি পেতে যাচ্ছে বিশ্বের বেশকিছু শহরের সিনেপ্লেক্সে।  

নির্মাতাসূত্রে জানা গেছে, আসছে ১৭ নভেম্বরে ‘আয়নাবাজি’র প্রযোজক জিয়াউদ্দিন আদিল, নির্মাতা অমিতাভ রেজা চৌধুরী ও কাহিনিকার গাউসুল আলম শাওন এর উপস্থিতিতে চলচ্চিত্রটির প্রথম শো প্রদর্শিত হবে ফ্রান্সের শিল্প নগরী প্যারিসে। শুরুতেই পুরো সপ্তাহব্যপী আয়নাবাজির ১৪টি শো প্রদর্শিত হবে। এছাড়া আগামী ১৯ নভেম্বর থেকে যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্ক, সান ফ্রান্সিসকো, অস্টিন, শিকাগো এবং ডালাস শহরে মুক্তি পেতে যাচ্ছে ছবিটি। কানাডাতে ১৯ নভেম্বর টরেন্টো ও ক্যালগেরি শহরের সিনেপ্লেক্সে মুক্তি পাচ্ছে ছবিটি। এছাড়া ২৬ নভেম্বর থেকে অস্ট্রোলিয়ার সিডনী, কানবেরা, মেলবোর্ন, ব্রিস্টবেইন, এডিলেড, ও পার্থের সিনেপ্লেক্সে আয়নাবাজি মুক্তি পাওয়া কথা।

আয়নাবাজির বিশ্ব ভ্রমণ নিয়ে উচ্ছ্বাস প্রকাশ করে ছবিটির প্রযোজক জিয়াউদ্দিন আদিল বলেন গণমাধ্যমকে বলেন, মুক্তির সাত সপ্তাহ পরেও এখনও ব্যবসাসফল যাচ্ছে আয়নাবাজি। আয়নাবাজি আজ সারা দেশে ব্যাপক সফলতা অর্জনের পর দেশের ফিল্ম ইন্ডাস্ট্রির সিমানা পেরিয়ে সারা বিশ্বে ছড়িয়ে পড়েছে। আমার দৃঢ় বিশ্বাস আয়নাবাজি সারা বিশ্বব্যপী গৌরবময় সফলতা অর্জন করবে। সিনেমা প্রদর্শনের প্রচলিত ধারায় বাংলাদেশী কোন ছবি ফ্রান্স, কানাডা, অস্ট্রেলিয়া ও আমেরিকার বক্সঅফিসে মুক্তি পাওয়ার বিষয়টি আমাদের দেশের জন্য অত্যান্ত গৌরবের ও সম্মানের।

উল্লেখ্য, মুক্তির পরপরই চারদিকে ব্যাপক সাড়া ফেলে ‘আয়নাবাজি’। এমনকি সপ্তম সপ্তাহে এসেও এখনও সিনেপ্লেক্স, ব্লকবাস্টার, ও শ্যামলীতে হাউসফুল হওয়ার কথা শোনা যায় সাইকো-থ্রিলার ছবিটির। দেশের বিভিন্ন অভিনেতা, অভিনেত্রী, রাজনিতীবীদ, খেলোয়ার, ও উচ্চপদস্থ এবং খ্যাতনামা ব্যক্তিবর্গ থেকে শুরু করে সাধারণ দর্শকদের মতামত অনুযায়ি আয়নাবাজির গল্প, কাহিনি, অভিনয়, গান সবকিছু মিলিয়ে ছবিটি ছিল অসাধারণ। 

সোনালীনিউজ/ঢাকা/এমটিএল

Wordbridge School
Link copied!