• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

এবার ওয়ান ডাউনে তামিম


ক্রীড়া প্রতিবেদক জুন ১৯, ২০১৭, ০৭:৪২ পিএম
এবার ওয়ান ডাউনে তামিম

ঢাকা: চ্যাম্পিয়ন্স ট্রফির অস্টম আসরে ৪ ইনিংসে ১টি সেঞ্চুরি ও ২টি হাফ-সেঞ্চুরিতে ২৯৩ রান করেছেন টাইগার ওপেনার তামিম ইকবাল। এরইমধ্যে র‌্যাংকিংয়ে তিন ধাপ উপরে উঠে ১৬তম স্থানে এসেছেন। টুর্নামেন্ট শেষে দ্বিতীয়বারের মতো সেরা একাদশ গঠন করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। সেখানে আবারও জায়গা পেয়েছেন এই বাঁ-হাতি ব্যাটসম্যান।

এর আগে গ্রুপ পর্বের ম্যাচগুলোর পারফরমেন্স বিবেচনায় সেমির আগে সেরা একাদশ প্রকাশ করেছিলো ক্রিকেট অস্ট্রেলিয়া। সেখানে ওপেনার হিসেবে জায়গা পেয়েছিলেন এই ড্যাশিং ওপেনার। তবে, এবার অবশ্য ওপেনিংয়ে জায়গা হয়নি তামিমের। ক্রিকেট অস্ট্রেলিয়া তাদের চূড়ান্ত একাদশের তিন নম্বর পজিশনে রেখেছে তামিম ইকবালকে। ওপেনার হিসেবে এই দলে জায়গা পেয়েছেন ভারতীয় ওপেনার শিখর ধাওয়ান ও পাকিস্তানের ফখর জামান।

ক্রিকেট অস্ট্রেলিয়াজানিয়েছে, ‘ধাওয়ান ও ফখর অনুমিতভাবেই ওপেনার হিসেবে থাকছে। তবে বাংলাদেশের দুর্দান্ত ওপেনার তামিম ইকবাল তিনে থাকছে। গ্রুপ পর্বে সে ইংল্যান্ডের বিপক্ষে ১২৮ ও অস্ট্রেলিয়ার বিপক্ষে ৯৫ রান করেছিল। আর সেমিফাইনালেও তার ৭০ রান ছিল দলের হয়ে সর্বোচ্চ।’ চ্যাম্পিয়ন্স ট্রফির অষ্টম আসরে তামিম ইকবাল চারটি ম্যাচ খেলে ব্যাট হাতে ৭৩.২৫ গড়ে একটি সেঞ্চুরি ও দুটি হাফসেঞ্চুরি সহ করেছেন ২৯৩ রান। যার ফলে তিনি হয়ে গেছেন এই বৈশ্বিক আসরের তৃতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক।

ক্রিকেট অস্ট্রেলিয়ার সেরা একাদশ: সরফরাজ আহমেদ (অধিনায়ক), শিখর ধাওয়ান, ফখর জামান, তামিম ইকবাল, কেন উইলিয়ামসন, বিরাট কোহলি, বেন স্টোকস, আদিল রশিদ, ভুবেনশ্বর কুমার, মোহাম্মদ আমির ও হাসান আলী।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!