• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

এবার ওয়ানডে অভিষেক হচ্ছে মিরাজের


ক্রীড়া প্রতিবেদক মার্চ ২৩, ২০১৭, ০৩:৪৩ পিএম
এবার ওয়ানডে অভিষেক হচ্ছে মিরাজের

ঢাকা: স্বাগতিক শ্রীলঙ্কার বিপক্ষে নিজেদের শততম টেস্টে স্বরণীয় জয় পেয়েছে বাংলাদেশ। টাইগারদের হয়ে জয় সূচক রান দুটি করেছিলেন মেহেদী হাসান মিরাজ। ঐতিহাসিক জয়ের স্বাদ নিয়ে ফিরেছিলেন দেশে। কথা ছিল ইমার্জিং এশিয়া কাপে খেলবেন। কিন্তু হঠাৎ ওয়ানডে দলে ডাক পেলেন তিনি। ফলে সাদা পোশাক মাতিয়ে এবার রঙিন পোশাকে খেলতে যাচ্ছেন এই অলরাউন্ডার।

শ্রীলঙ্কার বিপক্ষে ২৫ তারিখ থেকে শুরু হতে যাওয়া ওয়ানডে সিরিজের স্কোয়াডে ডাক পেয়েছেন স্পিনার মেহেদী হাসান মিরাজ। বৃহস্পতিবার (২৩ মার্চ) কলম্বোর উদ্দেশ্য রওনা দিবেন এই অলরাউন্ডার।

টেস্টে বাংলাদেশ দলের গুরুত্বপূর্ণ খেলোয়াড় হলেও সংক্ষিপ্ত ফরমেটে এখনো খেলার সুযোগ আসে নি তরুণ মিরাজের। অবশেষে স্বপ্ন পূরণ হতে যাচ্ছে ১৯ বছর বয়সী এই তরুণের। এর আগে লিস্ট এ’ ক্যারিয়ারে মিরাজ ২৭ ম্যাচে ব্যাট হাতে ৪৮১ রানের পাশাপাশি বল হাতে নিয়েছেন ২৭ টি উইকেট। ওয়ানডে ক্রিকেটে অনেক আগে থেকেই পরীক্ষিত মিরাজ। অনূর্ধ্ব-১৯ দলের নেতৃত্বও দিয়েছেন তিনি। ব্যাট হাতে দারুণ সফল ছিলেন এ অলরাউন্ডার।

শ্রীলঙ্কার বিপক্ষে গল টেস্টের দুই ইনিংসে ৬ উইকেট সহ ৪১ ও ২৮ রান করেন ১৯ বছর বয়সী এই ক্রিকেটার। আর কলম্বোতে ঐতিহাসিক শততম টেস্টে ২৪ ও অপরাজিত ২ রান করেন। উইকেট নেন দুই ইনিংস মিলিয়ে ৪টি। তার এই পারফর্মেন্সের জন্যই হয়তো তাকে ওয়ানডেতেও বিবেচনা করেছেন কোচ এবং নির্বাচকমণ্ডলী। ৭ টেস্টের ছোট্ট ক্যারিয়ারে উইকেট নিয়েছেন ৩৫টি। আর ১৪.৫৩ গড়ে রান করেছেন ১৮৯।

এদিকে আসন্ন ইমার্জিং কাপের স্কোয়াডে ছিলেন মিরাজ। কিন্তু জাতীয় দলের স্কোয়াডে সুযোগ আসায় ইমার্জিং কাপে মিরাজের বদলি হিসেবে সুযোগ পাচ্ছেন নাইম হাসান।

বাংলাদেশ ওয়ানডে দল: মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), মুশফিকুর রহীম, তামিম ইকবাল খান, সৌম্য সরকার, ইমরুল কায়েস, সাকিব আল হাসান, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন সৈকত, মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, তাসকিন আহমেদ, শুভাষিশ রায়, সানজামুল ইসলাম, শুভাগত হোম চৌধুরী, নুরুল হাসান সোহান, মেহেদী হাসান মিরাজ।

উল্লেখ্য, ২৫ মার্চ ডাম্বুলায় প্রথম একদিনের ম্যাচে শ্রীলঙ্কার মুখোমুখি হবে বাংলাদেশ।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!