• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

এবার চিকনগুনিয়ার কবলে ভিআইপিরা


নিজস্ব প্রতিবেদক জুন ৮, ২০১৭, ১০:০১ পিএম
এবার চিকনগুনিয়ার কবলে ভিআইপিরা

ঢাকা: ভাইরাসজনিত জ্বর ‘চিকনগুনিয়া’ আতঙ্ক যেন কাটছেই না। ২০০৮ সালের দিকে প্রথম চিকনগুনিয়া জ্বরে আক্রান্ত রোগীর দেখা মিললেও এবার তা অনেকটা মহামারী আকার ধারন করেছে। সারাদেশে বিভিন্ন শ্রেণির মানুষ এ রোগে আক্রান্ত হওয়ার খবর হরহামেশা শোনা গেলেও এবার চিকনগুনিয়ার কবলে ভিআইপিরা।

‘চিকনগুনিয়া’ জ্বরে আক্রান্ত হয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ ও তার স্ত্রীও। বর্তমানে নিজ বাসস্থানে এ দম্পতির চিকিৎসা চলছে।

বিষয়টি নিশ্চিত করে শিক্ষামন্ত্রীর একান্ত সহকারী কর্মকর্তা (এপিএস) জাকির হোসেন জানান, বৃহস্পতিবার (৮ জুন) সকালে তাদের দু’জনকে ল্যাবএইড হাসপাতালে নেয়া হয়। পরীক্ষা-নিরীক্ষা শেষে তারা চিকুনগুনিয়া ভাইরাসজনিত রোগে আক্রান্ত হয়েছেন বলে ডাক্তার নিশ্চিত করেন।

এদিকে, বৃহস্পতিবার বিকেলে দেশীয় ছবির এক সময়ের সাড়া জাগানো নায়ক ইলিয়াস কাঞ্চন তীব্র জ্বর নিয়ে কাকরাইলের ইসলামী ব্যাংক হাসপাতালে ভর্তি হয়েছেন।

নিরাপদ সড়ক চাই'র কেন্দ্রীয় প্রচার সম্পাদক রিয়াজউদ্দিন রিয়াজ বলেন, বিকেলে গুরুতর অসুস্থ হয়ে পড়েন ইলিয়াস কাঞ্চন। পরে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। সম্ভবত, তিনি চিকুনগুনিয়ায় আক্রান্ত হয়েছেন। চিকিৎসকের পরামর্শে দরকারি সব ধরনের পরীক্ষা-নিরীক্ষা করা হচ্ছে।

শুক্রবার ইলিয়াস কাঞ্চনের পবিত্র ওমরাহ হজ পালনের উদ্দেশে সৌদি আরব যাবার কথা। যদি শারীরিক অবস্থা উন্নতি না হয় তাহলে এ সফর বাতিল হতে পারে বলেও জানান রিয়াজ।

সোনালীনিউজ/ঢাকা/জেডআরসি/জেএ

Wordbridge School
Link copied!