• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

এবার ছাত্রদের পিঠে হাঁটলেন স্কুলের জমিদাতা!


জামালপুর প্রতিনিধি ফেব্রুয়ারি ২, ২০১৭, ০১:৫৪ পিএম
এবার ছাত্রদের পিঠে হাঁটলেন স্কুলের জমিদাতা!

জামালপুর: এবার জামালপুরের মেলান্দহ উপজেলার মাহমুদপুর বহুমুখী উচ্চবিদ্যালয়ের অনুষ্ঠানে ছাত্রদের গড়া মানবসেতুর ওপর দিয়ে হেঁটেছেন স্কুলটির জমিদাতা দিলদার হোসেন ওরফে প্রিন্স। এভাবে তার হেঁটে যাওয়ার ছবি বুধবার (১ ফেব্রুয়ারি) রাতে ফেসবুকে ভাইরাল হয়ে যায়।

এরপর থেকে জেলাজুড়ে তোলপাড় চলছে। গত রোববার (২৯ জানুয়ারি) ওই বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া অনুষ্ঠানে এ ঘটনাটি ঘটে।এর আগে সোমবার (৩০ জানুয়ারি) স্কুলের ছাত্রদের গড়া মানবসেতুর ওপর দিয়ে চাঁদপুরের হাইমচর উপজেলা পরিষদের চেয়ারম্যান নুর হোসেন পাটোয়ারীর হেঁটে যাওয়ার ঘটনা সারা দেশে সমালোচনার ঝড় তুলেছে। এ ঘটনার পর চাঁদপুরের সেই উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে মামলাও হয়।

চাঁদপুরে মানবসেতুর ঘটনায় তোলপাড়ের মধ্যেই জামালপুরে একই ধরনের আরেকটি ঘটনা প্রকাশ্যে আসায় দেশজুড়ে সমালোচনা আর নিন্দার ঝড় বইছে। দুটি ঘটনার ছবি এখন ফেসবুকে সবচেয়ে বেশি ভাইরাল হচ্ছে।

খোঁজ নিয়ে জানা গেছে, বার্ষিক ক্রীড়া অনুষ্ঠান উপলক্ষে ওই বিদ্যালয়ের স্কাউট দলের সদস্যরা একটি মানবসেতু নির্মাণ করে। এর ওপর দিয়ে হেঁটে যান অনুষ্ঠানের অতিথি ও বিদ্যালয়ের জমিদাতা দিলদার হোসেন।

ফেসবুকে ভাইরাল হওয়া ছবিতে দেখা যায়, বিদ্যালয়ের মাঠে নবম ও দশম শ্রেণির শিক্ষার্থীরা একটি বাঁশ হাতে নিয়ে শুয়ে মানবসেতু নির্মাণ করেছে। দিলদার ওই মানবসেতুর ওপর দিয়ে হেঁটে যাচ্ছেন। তিনি যেন পড়ে না যান, এ জন্য দুপাশ থেকে দুজন ব্যক্তি হাত ধরে তাকে সহযোগিতা করছেন। কেউ কেউ ওই দৃশ্যের ছবি তুলছেন। এর চার দিকে স্কুলের ছাত্র ও অন্য দর্শনার্থীরা দৃশ্যটি দেখছেন।

এ বিষয়ে মাহমুদপুর বহুমুখী উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আছানতুজ্জামান জানান, ওই দিন বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া অনুষ্ঠান ছিল। একসঙ্গে শিক্ষার্থীরা বিভিন্ন শারীরিক কসরত উপস্থাপন করে। সেই সময় শিক্ষার্থীরা মানবসেতু তৈরি করেছিল কি না, আমি জানি না। তবে ওই অনুষ্ঠানে জমিদাতা দিলদার হোসেন অতিথি ছিলেন না। বিষয়টি তিনি খোঁজখবর দেবেন বলে ফোনটি কেটে দেন।

এ বিষয়ে দিলদার হোসেনের সঙ্গে একাধিকবার কথা বলার চেষ্টা করেও তার মুঠোফোন বন্ধ পাওয়া যায়।

জামালপুরের জেলা প্রশাসক মো. শাহাবুদ্দিন খান বলেন, অভিযুক্তদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার জন্য পুলিশ সুপারকে অবহিত করেছি।

ছাত্রদের পিঠ পদ্মাসেতু, পার হলেন আ.লীগ নেতা!
আমি ওই মানব সেতুতে উঠতে চাইনি...
মানব সেতুতে হাঁটা: চেয়ারম্যানের সঙ্গে অভিভাবকদের সংঘর্ষ
বরখাস্ত হচ্ছেন সেই উপজেলা চেয়ারম্যান

সোনালীনিউজ/ঢাকা/জেডআরসি

Wordbridge School
Link copied!