• ঢাকা
  • মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪, ৫ চৈত্র ১৪৩০

এবার নতুন পরিচয়ে প্লাবন কোরেশী


বিনোদন প্রতিবেদক অক্টোবর ১৮, ২০১৭, ০৭:২১ পিএম
এবার নতুন পরিচয়ে প্লাবন কোরেশী

ঢাকা: সবাই তাকে একজন গীতিকবি ও সুরকার হিসেবেই চেনে। গান লিখছেন প্রায় দুই যুগেরও বেশি সময় ধরে। তার লেখা গানে কন্ঠ দিয়ে জনপ্রিয় হয়েছেন অনেকেই। 

তার লেখনিতে প্রকাশ পেয়েছে ফজলুর রহমান বাবুর ‘ইন্দুবালা’, দিলরুবা খানের ‘তোমার আমার’ মনির খানের ‘অঞ্জনা, রিংকুর ‘বিবাগী’, রবি চৌধুরীর ‘রঙের বন্ধু’ ধ্রুব গুহ’র ‘একলা পাখি’ সহ ' ‘যে পাখি ঘর বোঝেনা’র মতো জনপ্রিয় সব গান। 

এতদিন গানের কথামালা সাজিয়েছেন আর সুর করেছেন এই মানুষটি। তিনি প্লাবন কোরেশী। এবার  নিজের কন্ঠে গান নিয়ে আসছেন তিনি। গানের শিরোনাম ‘ইশকুলে যাবো না’। 

গানটি প্রকাশ করছে দেশের অন্যতম অডিও প্রযোজনা প্রতিষ্ঠান সাউন্ডটেক।  ইতোমধ্যে সাউন্ডটেকের ইউটিউব চ্যানেলে গানটির লিরিক ভিডিও প্রকাশিত হয়েছে। 

'তুমি যদি ভালো না বাসো/কাল থেকে আর ইশকুলে যাবো না' এমন কথার গানটি লিখেছেন এবং সুর করেছেন প্লাবন নিজেই। আর সঙ্গীতায়জন করেছেন মুহিদুল মুন। 

গীতিকার ও সুরকার থেকে সঙ্গীত শিল্পী বিষয়টি জানতে চাইলে প্লাবন বলেন-ছোটবেলা থেকেই গানের প্রতি অন্যরকম টান ছিল আমার। গান গাইতে চাইতাম খুব। গানও শিখেছি কিছুদিন। তবে নানাবিধ কারণে গান আর গাওয়া হয়ে ওঠেনি। হলাম গীতিকার আর সুরকার। 

তবে গানের চর্চা করে গেছি নিভৃতে। অবশেষে সাহস করে গেয়েই ফেললাম। শ্রোতাদের সমর্থন পেলে এখন থেকে নিয়মিত গাইব। কেননা শ্রোতাদের ভালোবাসাই একজন সঙ্গীত শিল্পীকে বাঁচিয়ে রাখতে পারে। 

‘ইশকুলে যাবো না’ গানটি কাঁচা প্রেমের গান। এদেশের গানপাগল তরুণ-তরুণীদের কথা মাথায় রেখেই গানটি তৈরি করেছি। আশা করি গানটি আমার ভক্তদের ভালোবাসায় সিক্ত হবে।

সোনালীনিউজ/জেএ

Wordbridge School

আরও পড়ুন

Link copied!