• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

এবার রাজনৈতিক দল ঘোষণা করলেন মান্না


নিজস্ব প্রতিবেদক জুন ২, ২০১৭, ০৯:২০ পিএম
এবার রাজনৈতিক দল ঘোষণা করলেন মান্না

ঢাকা: নতুন রাজনৈতিক দলের ঘোষণা করলেন সাবেক আওয়ামী লীগ নেতা মাহুমুদুর রহমান মান্না। শুক্রবার (২ জুন) জাতীয় প্রেস ক্লাবের ভিআইপি লাউঞ্জে সংবাদ সম্মেলন করে তিনি এই ঘোষণা দেন। মূলত পাঁচ বছর আগে ‘নাগরিক ঐক্য’ নামে যে সংগঠন গড়েছিলেন, তাকেই তিনি রাজনৈতিক দল ঘোষণা করলেন।

২০১২ সালে নাগরিক ঐক্য শুরুর প্রেক্ষাপট তৈরি হয়েছিল জানিয়ে মাহুমুদুর রহমান মান্না বলেন, শুরু করেছিলাম সামাজিক সংগঠন হিসেবে। গত ৫ বছরের অভিজ্ঞতা থেকে মানুষের বিকল্প রাজনৈতিক শক্তির প্রত্যাশা মেটাতে আজ আমরা সিদ্ধান্ত নিয়েছি রাজনৈতিক দল ঘোষণা করার।

তিনি বলেন, ‘সাম্য, মানবিক মর্যাদা ও সামাজিক সুবিচারের’ আলোকে বাংলাদেশকে কল্যাণ রাষ্ট্রে পরিণত করার লক্ষ্য নিয়ে নাগরিক ঐক্য কাজ করবে।

দেশের বর্তমান অবস্থাকে ‘শ্বাসরুদ্ধকর’ আখ্যায়িত করে এই অবস্থা থেকে উত্তরণে যত দ্রুত সম্ভব একটি অংশগ্রহণমূলক গ্রহণযোগ্য নির্বাচনের দাবি জানান তিনি। মাহমুদুর রহমান মান্না বলেন, সরকার যতই উচ্চস্বরে নিজেদের বৈধ্যতা ঘোষণা করুন না কেন, তারা নিজেরাও যেমন জানে, তেমনি জনগণও জানে দেশের ক্ষমতাসীন সরকারটি নৈতিকভাবে অবৈধ। দেশে গণতন্ত্রহীনতার ভয়ঙ্কর ফলাফল হচ্ছে জঙ্গিবাদের প্রসার।

নাগরিক ঐক্যর আহ্বায়ক বলেন, আমরা বিশ্বাস করি, শুধু একটা সুষ্ঠু নির্বাচন মানেই গণতন্ত্র নয়, কিন্তু এটাও সত্য সুষ্ঠু গ্রহণযোগ্য নির্বাচন ছাড়া গণতন্ত্রের কথা বলাও হাস্যকর। তাই যত দ্রুত সম্ভব এমন একটা নির্বাচনের জোর দাবি জানাচ্ছি আমরা।”

সংবাদ সম্মেলনে এস এম আকরাম, শহীদুল্লাহ কায়সার, মমিনুল ইসলাম, হামদে রাব্বী, জিল্লুর রহমান চৌধুরী, সোহরাব হোসেন, জাহিদ হোসেনসহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সোনালীনিউজ/ঢাকা/জেএ

Wordbridge School
Link copied!