• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

এবার সাকিব কন্যার ‘স্যালুট’, সঙ্গে রহস্যও ফাঁস!


ফেসবুক থেকে ডেস্ক অক্টোবর ৩১, ২০১৬, ০৫:৫১ পিএম
এবার সাকিব কন্যার ‘স্যালুট’, সঙ্গে রহস্যও ফাঁস!

‘স্যালুট’ কাণ্ড যেন শেষই হচ্ছে না! বলা যায়, প্রতি মুহুর্তে তা আরও বেড়েই চলেছে। এ নিয়ে এমনিতেই ফেসবুকজুড়ে তোলপাড়। তার ওপর এবার স্বয়ং সাকিবকন্যা ‘অউব্রে’-ই জড়িয়ে পড়লেন ‘স্যালুট’ সেনসেশনে!

রোববার (৩০ অক্টোবর) শেষ টেস্টের তৃতীয় দিনে ইংলিশ ক্রিকেটার বেন স্টোকসকে আউট করে ‘স্যালুট’ জানান সাকিব আল হাসান। 

এরপর গোটা দেশই যেন ‘স্যালুট’ জ্বরে ভুগছে। সম্মান জানানো অর্থে এটি ব্যবহৃত হলেও সাকিবের স্যালুট কান্ডের পর প্রতীকটি পরিণত হয়েছে মোক্ষম জবাব দেয়া অর্থে। কাউকে ইতিবাচক অর্থে জবাব দেবার জন্য দারুণ একটি অস্ত্র পেয়ে গেছে টাইগারভক্তরা।

স্যালুট কান্ডে পিছিয়ে নেই সাকিব কন্যা আলায়না হাসান অউব্রে। ফেসবুকে বাবার দেখাদেখি স্যালুট জানিয়েছেন তিনিও। 

সোমবার (৩১ অক্টোবর) অউব্রের একটি ছবি পোস্ট করেছেন সাকিব আল হাসানের স্ত্রী আহমেদ শিশির। সেখানে দেখা যাচ্ছে, বাবার সেই ভঙ্গিতেই ‘স্যালুট’ জানাচ্ছেন অউব্রে। সেই ছবি ফেসবুকে দিয়ে ক্যাপশনে শিশির লিখেছেন ‘যেমন বাবা তেমন মেয়ে’।

‘স্যালুট’ রহস্য ফাঁস করলেন সাকিব!
মিরপুরে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টেস্টে বেন স্টোকসের উইকেট নিয়ে সাকিব আল হাসান স্যালুট দিলেন। তাৎক্ষণিকভাবে শেরেবাংলার গ্যালারির দর্শকরা তাল মিলিয়েছেন সাকিবের সঙ্গে। 

ধীরে ধীরে সম্প্রচার মাধ্যম আর সামাজিক যোগাযোগ মাধ্যমের সুবাদে বেন স্টোকসকে দেওয়া সাকিবের স্যালুট হয়ে গেল 'ভাইরাল'। স্যালুটের ছবি কারও প্রোফাইলে, কেউ শেয়ার করলেন ভিডিও আর কেউবা মজার ও বিদ্রূপাত্মক ক্যাপশন লিখে ছড়িয়ে দিয়েছেন ফেসবুক আর টুইটারের টাইমলাইনে। 

স্বয়ং সাকিব আল হাসানের স্ত্রী উম্মে আহমেদ শিশিরও উপলক্ষটি হাতছাড়া করেননি। নিজের ভেরিফাইড পেজে স্যালুটের ছবি পোস্ট করে ক্যাপশনে শিশির লিখেছেন, ‘হুহ, এভাবেই ও আমাকে ঘরে স্যালুট দেয়!

এ সবই আসলে স্যালুট-পরবর্তী ‘রি-অ্যাকশন’। কিন্তু সাকিবের ‘অ্যাকশন (স্যালুট)’ পূর্ববর্তী কার্যকারণ কী? জবাবটা সবচেয়ে ভালো দিতে পারার কথা সাকিবের। অবশেষে স্যালুটের রহস্য উন্মোচন করলেন সাকিব আল হাসান নিজেই।

সোমবার (৩১ অক্টোবর) টুইটারে এক বার্তায় সাকিব আল হাসান লিখেছেন, ‘বাংলাদেশে এই সিরিজ খেলতে আসার জন্য ইংল্যান্ড ক্রিকেট বোর্ডকে ও ইংল্যান্ড দলকে ধন্যবাদ। বিশেষ করে আমাদেরকে বিশ্বাস করার কারণে ইংল্যান্ডকে স্যালুট।’

সোনালীনিউজ/ঢাকা/জেডআরসি
 

Wordbridge School
Link copied!