• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

এবার সাবেক রাষ্ট্রদূত নিখোঁজ


নিজস্ব প্রতিবেদক ডিসেম্বর ৬, ২০১৭, ০৯:২৩ এএম
এবার সাবেক রাষ্ট্রদূত নিখোঁজ

ঢাকা: নিখোঁজের পালায় এবার সাবেক রাষ্ট্রদূত মারুফ জামান। সোমবার (৫ ডিসেম্বর) বিকেলে ঢাকায় হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ছোট মেয়েকে আনতে গিয়ে তিনি নিখোঁজ হন। ষাটোর্ধ্ব মারুফ জামান কাতার ও ভিয়েতনামে বাংলাদেশের রাষ্ট্রদূত ছিলেন।

মঙ্গলবার (৫ ডিসেম্বর) মারুফের বিদেশ ফেরত মেয়ে সামিহা ধানমন্ডি থানায় এ বিষয়ে একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন।

পারিবারের দাবি, সোমবার সন্ধ্যায় বেলজিয়াম থেকে আসা মেয়েকে আনতে নিজে গাড়ি চালিয়ে হজরত শাহজালাল বিমানবন্দরের উদ্দেশে বাসা থেকে বের হন মারুফ জামান। রাত পৌনে আটটার দিকে তিনি ফোন করে গৃহকর্মীকে বলেন, বাসায় কেউ গেলে তাকে যেন কম্পিউটার দিয়ে দেওয়া হয়। কিন্তু রাত আটটার দিকে সুঠামদেহী তিন ব্যক্তি বাসায় এসে তার ল্যাপটপ, কম্পিউটারের সিপিইউ, একটি মুঠোফোন ও একটি ক্যামেরা নিয়ে যান। এ সময় বাসায় তল্লাশিও করেন তারা।

মারুফ জামানের ছোট ভাই রিফাত জামান সংবাদমাধ্যমকে বলেন, তার বড় ভাই এবং তিনি ধানমন্ডি ৯/এ নম্বর সড়কের একই ভবনের পৃথক ফ্ল্যাটে থাকেন। রাত সাড়ে নয়টার দিকে ভাইয়ের বাসার গৃহকর্মী তাকে জানান, মারুফ জামান তখন পর্যন্ত বিমানবন্দরে যাননি। বিদেশ থেকে আসা মেয়ে বিমানবন্দরে বসে আছেন। এরপর থেকে ভাইয়ের মুঠোফোনটি বন্ধ পাওয়া যায়। তিনি দ্রুত বিমানবন্দরে গিয়ে ভাতিজিকে নিয়ে বাসায় ফেরেন। 

তিনি মনে করেছিলেন, শারীরিকভাবে দুর্বল তার ভাই হয়তো কোনো দুর্ঘটনায় পড়েছেন। রাতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কাছে ও স্বজনদের বাসায় খোঁজ করেও কোনো সন্ধান পাননি।

রিফাত জামান বলেন, গতকাল দুপুরের পর তার ভাইয়ের নিখোঁজ হওয়ার বিষয়ে ধানমন্ডি থানায় তিনি সাধারণ ডায়েরি (জিডি) করেন। এরপর পুলিশ তার ভাইয়ের গাড়িটি খিলক্ষেতের ৩০০ ফুট সড়কের পাশ থেকে অক্ষত অবস্থায় উদ্ধার করে। ভাই কীভাবে নিখোঁজ হলেন, সে বিষয়ে তিনি কিছু জানেন না।

ডিএমপির ধানমন্ডি জোনের সহকারী কমিশনার (এসি) আব্দুল্লাহিল কাফি এ বিষয়ে জানান, অভিযোগের ভিত্তিতে আমরা কাজ শুরু করেছি। তাকে খুঁজে পেতে পুলিশ সর্বাত্মক চেষ্টা করছে। মারুফ জামানের সর্বশেষ কল লোকেশন দক্ষিণ খানের সালনায় পাওয়া গেছে।

প্রসঙ্গত, গত আগস্ট থেকে এ পর্যন্ত এ নিয়ে ১৩ ব্যক্তি নিখোঁজ হয়েছেন। এর মধ্য চারজনের খোঁজ মিলেছে। অন্যদের এখনো খোঁজ মেলেনি।

সোনালীনিউজ/ঢাকা/এআই

Wordbridge School
Link copied!