• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

এবার সুইডেনে ট্রাকহামলা, নিহত ৪


আন্তর্জাতিক ডেস্ক এপ্রিল ৮, ২০১৭, ০১:১৯ পিএম
এবার সুইডেনে ট্রাকহামলা, নিহত ৪

ঢাকা: সুইডেনের রাজধানী স্টকহোমের কেন্দ্রস্থলে ব্যস্ত বিপণীবিতান এলাকায় ভিড়ের ওপর দিয়ে ট্রাক চালিয়ে দেয়া হয়েছে। ট্রাকটি একটি ডিপার্টমেন্টাল স্টোরে ঢুকে পড়ায় অন্তত ৪ জন নিহত হয়েছে।

এ ঘটনাকে সন্ত্রাসী হামলা মনে করা হচ্ছে বলে জানিয়েছেন সুইডেনের প্রধানমন্ত্রী স্টেফান লোফভেন। তিনি বলেছেন, সবকিছু দেখে মনে হচ্ছে এটি একটি সন্ত্রাসবাদী হামলা ছিল। এছাড়া স্টকহোমের আরেকটি জায়গায় গুলির শব্দ শোনা গেছে।

এ ঘটনার পরপরই স্টকহোমের মেট্রো রেল বন্ধ করে দেয়া হয়। সবাইকে নগর কেন্দ্রে না যাওয়ার জন্য সতর্ক করে দেয়া হয়েছে। ঘটনাটি ঘটেছে শুক্রবার (৭ এপ্রিল) স্টকহোমের ড্রনিংয়েটেনে (কুইন স্ট্রিটে)। এতে আহত হয়েছে অন্তত ১৫ জন বলে জানিয়েছে বিবিসি, বার্তা সংস্থা রয়টার্স।

এর আগে একই কায়দায় হামলা করা হয়েছিল ফ্রান্সের নিস, জার্মানির বার্লিন, যুক্তরাষ্ট্রের ওহাইও, বেলজিয়ামের এন্টওয়ার্প এবং লন্ডনেও। আর এসব হামলার পরই জঙ্গি গোষ্ঠী ইসলামিক স্টেট দাবি করেছিল তারা এসব হামলার পেছনে আছে।

পুলিশ বলছে, যে ট্রাকটি দিয়ে এই হামলা চালানো হয়েছে, সেটি ছিনতাই করা হয়েছিল। একটি রেস্টুরেন্টে জিনিসপত্র ডেলিভারি দেয়ার সময় একজন এই ট্রাকটির ড্রাইভারের কেবিনে উঠে পড়ে এবং এরপর এটি নিয়ে পালিয়ে যায়।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, স্টকহোমের কেন্দ্রস্থলে ট্রাকটি পথচারীদের ওপর তুলে দেয়া হয়। এরপর ট্রাকটি একটি ডিপার্টমেন্ট স্টোরের সামনের জানালা ভেঙে ভেতরে ঢুকে পড়ে। পুরো এলাকাটি ছিল রক্তাক্ত। একজন প্রত্যক্ষদর্শী জানান, তিনি দোকানের ফিটিং রুমে ছিলেন। সেখান থেকেই লোকজনের চিৎকার শুনেছেন।

সোনালীনিউজ/এন

Wordbridge School
Link copied!