• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

এভাবে কেন চলে গেলে?


জেলা প্রতিনিধি এপ্রিল ৯, ২০১৭, ১০:০১ পিএম
এভাবে কেন চলে গেলে?

ময়মনসিংহ: উঁচু ভবনে উঠে লাফ দিয়ে কেন আত্মহত্যার পথ বেছে নিয়েছেন উকরা? এর পেছনে কী কারণ আছে? এমন কী ঘটেছিল যে তাকে এভাবে আত্মহত্যা করতে হবে?

এসব প্রশ্ন সকাল থেকে ঘুরছে ময়মনসিংহের ত্রিশালে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের ছাত্র-ছাত্রীদের মুখে মুখে।

উকরা সিং মারমা (১৯) পাহাড়ি জেলা খাগড়াছড়ির মানিকছড়ি থেকে মাত্র কয়েক মাসে আগে এসেছেন ত্রিশালের প্রাকৃতি সৌন্দর্য্যে ভরপুর এই বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে। ঠিকমতো অনেকের সঙ্গে পরিচয়ই গড়ে ওঠেনি। এর মধ্যেই চলে গেলেন সবাইকে ছেড়ে।

শুধু অর্থনীতি বিভাগের শিক্ষার্থীদেরই নয়, উকরার আত্মহত্যার ঘটনা ভাবিয়ে তুলেছে বিশ্ববিদ্যালয়ে সব শিক্ষার্থী ও শিক্ষকদেরও।

উকরা জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের প্রথম বর্ষের ছাত্রী। তার আত্মহত্যার ঘটনায় পরিবারে চলছে শোকের মাতম।

ঘটনার সময় ক্যাম্পাসে অবস্থান করা শিক্ষার্থীরা জানায়, সকাল ৯টার দিকে উকরা কলা ভবনের চতুর্থ তলায় উঠে লাফ দেয়। এতে সে গুরুতর আহত হয়। পরে তাকে উদ্ধার করে অ্যাম্বুলেন্সে নিয়ে যাওয়া হয় ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে। সেখানে অবস্থার অবনতি হলে কর্তব্যরত চিকিৎসক ঢাকায় নেয়ার পরামর্শ দেন। দুপুরের দিকে ঢাকায় নেয়ার পথে উকরার মৃত্যু হয়।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. জাহিদুল কবীর বলেন, কোনো কারণই খুঁজে পাওয়া যাচ্ছে না ছাত্রীর আত্মহত্যার পেছনে। কেউ কিছু বলছে না। তবে আমরা কারণ জানার চেষ্টা করছি। কেউ তাকে প্ররোচনা করেছে কিনা তাও দেখা হচ্ছে।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (দায়িত্বপ্রাপ্ত) ড. মো. হুমায়ুন কবীর জানিয়েছেন, ছাত্রীর আত্মহত্যার ঘটনায় প্রক্টর ড. জাহিদুল কবীরকে আহ্বায়ক এবং সহকারী অধ্যাপক সোহেল রানাকে সদস্য সচিব করে সাত সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে আগামী তিনদিনের মধ্যে ঘটনার কারণ উদঘাটন করে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

উল্লেখ্য, রোববার (৯ এপ্রিল) সকাল ৯টার দিকে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের কলা ভবনের চতুর্থ তলা থেকে লাফিয়ে পড়ে আত্মহত্যা করেন বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের ছাত্রী উকরা সিং মারমা। পরে আশঙ্কাজনক অবস্থায় প্রথমে ময়মনসিংহ মেডিকেলে ভর্তি করা হয়। সেখানে অবস্থার অবনতি হলে ঢাকায় নেয়ার পথে তার মৃত্যু হয়।

সোনালীনিউজ/এন

Wordbridge School
Link copied!