• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

এমকে আনোয়ারের বিরুদ্ধে মামলা হাইকোর্টে স্থগিত


আদালত প্রতিবেদক জুলাই ৩, ২০১৭, ০২:৩৫ পিএম
এমকে আনোয়ারের বিরুদ্ধে মামলা হাইকোর্টে স্থগিত

ঢাকা: হেফাজতে ইসলামের সমাবেশে সহিংসতার ঘটনায় উস্কানির অভিযোগে বিএনপির স্থায়ী কমিটির সদস্য এম কে আনোয়ারের বিরুদ্ধে দায়ের করা মানহানি মামলার কার্যক্রম ছয় মাসের জন্য স্থগিত করেছেন হাইকোর্ট।

সোমাবর (৩ জুলাই) বিচারপতি মো. মিফতাহ উদ্দিন চৌধুরী ও বিচারপতি এ এন এম বসির উল্লাহর হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন। একইসঙ্গে এই মামলা কেন বাতিল করা হবে না, তা জানতে চেয়ে রুলও জারি করেছেন আদালত।

আজ আদালতে এম কে আনোয়ারের পক্ষে শুনানি করেন আইনজীবী সগীর হোসেন লিওন। অপরদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল শেখ এ কে এম মনিরুজ্জামান কবির।

২০১৩ সালের ৫ মে হেফাজতে ইসলামের ঢাকা অবরোধে ‘বায়তুল মোকাররম এলাকায় পবিত্র কুরআন শরীফে আগুন দেওয়ার ঘটনা স্বেচ্ছাসেবক লীগ নেতা দেবাশীষের নেতৃত্বে হয়েছে’ এম কে আনোয়ার এমন বক্তব্য দেন। সেই বক্তব্যের পরিপ্রেক্ষিতে ওই বছরের ৭ মে এই মামলাটি দায়ের করেন দেবাশীষ বিশ্বাস।

ওই দিনই আদালত এম কে আনোয়ারের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। পরে তিনি হাইকোর্ট থেকে দুই সপ্তাহের অন্তর্বর্তী জামিন লাভ করেন। হাইকোর্টের জামিনের মেয়াদ শেষে ২০১৩ সালের ২৭ মে তিনি সিএমএম আদালতে আত্মসমর্পণ করলে বিচারক জামিনের আবেদন নামঞ্জুর করে তাকে জেলহাজতে পাঠান। পরে অবশ্য তিনি জামিনে মুক্ত হন।

এই মামলায় ২০১৪ সালের ৭ অক্টোবর এম কে আনোয়ারের বিরুদ্ধে অভিযোগ গঠন করে আদেশ দেন ঢাকার অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম আলী মাসুদ শেখ। বর্তমানে মামলাটি সাক্ষ্য গ্রহণ পর্যায়ে রয়েছে।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!