• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

‘এমন রেকর্ডে আমি রোমাঞ্চিত’


ক্রীড়া ডেস্ক সেপ্টেম্বর ৫, ২০১৬, ১১:১৩ এএম
‘এমন রেকর্ডে আমি রোমাঞ্চিত’

টেনিস কোর্টে নতুন রেকর্ড সেরেনা উইলিয়ামসের। ইউএস ওপেনের তৃতীয় রাউন্ডে সুইডেনের জোহানা লারসনকে ৬-২, ৬-১ গেমে উড়িয়ে দিয়ে করেছেন এই রেকর্ড। না, শুধু এই ম্যাচটি জয়ের জন্য নয়, এর সঙ্গে জড়িয়ে গেল সর্বাধিক ম্যাচ জয়ের রেকর্ড।

গ্র্যান্ড স্লাম টুর্নামেন্টে এটি তাঁর ৩০৭তম জয়। আর এই জয় দিয়েই সেরেনা পেরিয়ে গেলেন মার্টিনা নাভ্রাতিলোভাকে। এতে তিনি টেনিসের সর্বকালের সেরা খেলোয়াড় রজার ফেরেদারের রেকর্ডটাও ছুঁয়ে ফেলেছেন। ফেদেরারও পুরুষদের গ্র্যান্ড স্লামে জিতেছেন ৩০৭টি ম্যাচ। সেরেনাকে থামাতে পারে, এমন কেউ যেন এখন মেয়েদের কোর্টে নেই।

ম্যাচ শেষে এই মার্কিন তারকা বলেছেন, ‘পুরুষ ও নারী মিলিয়েই এমন একটা রেকর্ড করতে পারা তো বিরলতম ঘটনা। সত্যিই অসাধারণ লাগছে। আমি রোমাঞ্চিত। আমি অবশ্যই চাই এই সংখ্যাটি আরও বাড়িয়ে দিতে।’

ওপেন যুগে সর্বোচ্চ গ্র্যান্ড স্লাম শিরোপার রেকর্ড স্টেফি গ্রাফকে আগেই ছুঁয়েছেন সেরেনা। দুজনেরই ২২টি করে গ্র্যান্ড স্লাম শিরোপা। এবারের ইউএস ওপেন জিততে পারলে গ্রাফিকেও ছাড়িয়ে যাবেন। শুধু তা-ই নয়, সামনে থাকবেন কেবল মার্গারেট কোর্ট। কোর্টের ২৪টি গ্র্যান্ড স্লাম শিরোপার মাত্র ১১টি অবশ্য ওপেন যুগে।

সোনালীনিউজ/ঢাকা/এমটিআই

Wordbridge School
Link copied!