• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
দুই যুবলীগ নেতা হত্যা

এমপি রানা দুই দিনের রিমান্ডে


আদালত প্রতিবেদক মে ১৩, ২০১৮, ১১:১৫ পিএম
এমপি রানা দুই দিনের রিমান্ডে

ঢাকা : টাঙ্গাইল-৩ (ঘাটাইল) আসনের সরকারদলীয় সংসদ সদস্য আমানুর রহমান খান রানাকে দুই দিনের রিমান্ডে নিয়েছে টাঙ্গাইল জেলা গোয়েন্দা পুলিশ। দুই যুবলীগ নেতা হত্যা মামলায় গ্রেপ্তারের পর শনিবার (১২ মে) তাকে রিমান্ডে নেওয়া হয়। তাকে জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ গত বুধবার টাঙ্গাইল সদর আমলি আদালতে পাঁচ দিনের রিমান্ড আবেদন করলে আদালত দু’দিনের রিমান্ড মঞ্জুর করেন।  

যুবলীগ নেতা শামীম ও মামুন হত্যা মামলার তদন্তকারী জেলা গোয়েন্দা পুলিশের ওসি অশোক কুমার সিংহ জানান, এই মামলায় গ্রেপ্তার তিন আসামির জবানবন্দিতে আমানুর রহমান খানের জড়িত থাকার বিষয়টি বের হয়ে আসায় এ ব্যাপারে তাকে জিজ্ঞাসাবাদ প্রয়োজন। টাঙ্গাইল সদর উপজেলার বাঘিল ইউনিয়ন যুবলীগ নেতা শামীম ও মামুন ২০১২ সালের ১৬ জুলাই তাদের বাড়ি থেকে মোটর সাইকেলযোগে টাঙ্গাইল শহরে এসে নিখোঁজ হন। ঘটনার পরদিন শামীমের মা আছিয়া খাতুন টাঙ্গাইল সদর থানায় একটি সাধারণ ডায়রি করেন। এক বছর পর ২০১৩ সালের ৯ জুলাই নিখোঁজ মামুনের বাবা টাঙ্গাইল আদালতে হত্যা মামলা দায়ের করলে ২১ সেপ্টেম্বর মামলাটি তালিকাভুক্ত হয়।

এ মামলায় গ্রেফতার খন্দকার জাহিদ গত বছরের ১১ মার্চ, শাহাদত হোসেন ১৬ মার্চ এবং হিরন মিয়া ২৭ এপ্রিল আদালতে ঘটনায় জড়িত বলে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। জবানবন্দিতে তারা উলে­খ করেন, এমপি রানার নির্দেশনায় যুবলীগ নেতা শামীম ও মামুনকে হত্যা করে লাশ নদীতে ভাসিয়ে দেওয়া হয়েছিল।

টাঙ্গাইলে আওয়ামী লীগ নেতা ও মুক্তিযোদ্ধা ফারুক আহমদ হত্যা মামলায় সংসদ সদস্য আমানুর রহমান খান রানা প্রধান আসামি। ২০১৬ সালের ১৮ সেপ্টেম্বর আদালতে আত্মসমর্পণের পর থেকে তিনি কারাগারে আছেন।  

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!