• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

এমপি রানার জামিন ৮ মে পর্যন্ত স্থগিত


আদালত প্রতিবেদক এপ্রিল ১৮, ২০১৭, ১২:৫৯ পিএম
এমপি রানার জামিন ৮ মে পর্যন্ত স্থগিত

ঢাকা : মুক্তিযোদ্ধা ফারুক আহমেদ হত্যা মামলায় টাঙ্গাইল-৩ আসনের এমপি আমানুর রহমান খান রানাকে হাইকোর্টের দেয়া জামিন  ৮মে পর্যন্ত স্থগিত করেছেন চেম্বার  আদালত।

দুপুরে চেম্বার বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী রাষ্ট্রপক্ষের  আবেদনের প্রেক্ষিতে এ আদেশ দেন। আগামী ৮ মে এ বিষয়ে আপিল বিভাগের পুর্নাঙ্গ বেঞ্চে শুনানী অনুষ্ঠিত হবে। ডেপুটি অ্যাটর্নি জেনারেল মাসুদ হাসান চৌধুরী বিষয়টি সাংবাদিদের জানিয়েছেন।

আজ মঙ্গলবার (১৮ এপ্রিল) আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। সঙ্গে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মাসুদ হাসান চৌধুরী। তিনি আদালত থেকে বেরিয়ে সাংবাদিকদের বলেন,  অন্তর্বর্তীকালীন জামিন ৩ দিনের জন্য স্থগিত করেছেন চেম্বার জজ। তবে ১৮ তারিখে আবার শুনানির জন্য আসার কথা রয়েছে।

মামলার বিবরণ থেকে জানা যায়, আওয়ামী লীগের টাঙ্গাইল জেলা কমিটির সদস্য ফারুক আহমেদকে ২০১৩ সালের ১৮ জানুয়ারি গুলি চালিয়ে হত্যা করা হয়। এ ঘটনায় দায়ের করা মামলায় আমানুর গত বছরের ১৮ সেপ্টেম্বর আদালতে আত্মসমর্পণ করলে তাকে জেলহাজতে পাঠানোর আদেশ দেন বিচারক। বর্তমানে তিনি কাশিমপুর কারাগারে রয়েছেন। পরে আবারও জামিন আবেদন করলে ২৬ সেপ্টেম্বর টাঙ্গাইলের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আবুল মনসুর মিয়া তার জামিন নাকচ করে আদেশ দেন। বিচারিক আদালতে নাকচের পর হাইকোর্টে জামিন আবেদন করা হয়।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!