• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

এমপি লিটন হত্যা সন্ত্রাসীদের কৌশল: স্বরাষ্ট্রমন্ত্রী


নিজস্ব প্রতিবেদক জানুয়ারি ১, ২০১৭, ০৯:৫৩ পিএম
এমপি লিটন হত্যা সন্ত্রাসীদের কৌশল: স্বরাষ্ট্রমন্ত্রী

ঢাকা: গাইবান্ধা ১ আসনের সংসদ সদস্য মঞ্জুরুল ইসলাম লিটন হত্যা সন্ত্রাসীদের নতুন কৌশল বলে মনে করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেন,  এটি সন্ত্রাসীদের কৌশল হতে পারে। কারণ এ ধরনের ঘটনা গত সাত-আট বছরেও হয়নি। এটি প্রথম। সবকিছু সামনে রেখে কাজ করছি। পুলিশ অনেক ভালো কাজ করছে।

রোববার (১ জানুয়ারি) মন্ত্রণালয়ে নিজ কক্ষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

একজন এমপিকে বাসায় ঢুকে মেরে ফেলার ঘটনা আইনশৃঙ্খলা রক্ষার ক্ষেত্রে ব্যর্থতা প্রমাণ করেন কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এটা ব্যর্থতা না। তিনি অত্যন্ত দরদী মানুষ ছিলেন। মানুষের সঙ্গে, জনগণের সঙ্গে মিলে মিশে কাজ করেছেন। সে কারণেই সন্ত্রাসীরা এ সুযোগটা নিয়েছে।

স্থানীয় সংসদ সদস্য ও জেলা প্রশাসকদের সতর্কতার সঙ্গে চলাচলের নির্দেশ দেবেন কিনা- জানতে চাইলে তিনি বলেন, সবাই নিজের এলাকায় সতর্কতার সঙ্গে চলাচল করবে এটাই স্বাভাবিক। আগেই তাদের এ নির্দেশনা দেওয়া আছে। তবে সব কিছু খতিয়ে দেখা হচ্ছে। তিনি আরও বলেন, ঘটনার এলাকার মোবাইল টাওয়ার অবজারভেশনে রাখা হয়েছে। কার সঙ্গে কার কথা হয়েছে তা খতিয়ে দেখা হচ্ছে। অবিলম্বে এ ঘটনার মূল রহস্য উদঘাটন করা হবে।

আসাদুজ্জামান খান কামাল বলেন, হঠাৎ করে  এ ধরনের সন্ত্রাসী হামলার ঘটনা সন্ত্রাসীদের নতুন অধ্যায় হতে পারে। এর আগেও আমরা সন্ত্রাসীদের কঠিন হাতে দমন করেছি। প্রধানমন্ত্রীর নির্দেশ অনুযায়ী এ বিষয়ে আমরা জিরো টলারেন্স নীতিতে আছি।

এ ঘটনায় সরকার উদ্বিগ্ন কিনা- জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা মোটেও উদ্বিগ্ন নয়। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী যথেষ্ট পারদর্শী। তাদের ওপর আমাদের বিশ্বাস আছে।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!