• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

এমপি লিটন হত্যায় আটক ১০


গাইবান্ধা প্রতিনিধি জানুয়ারি ১, ২০১৭, ০৩:০৫ পিএম
এমপি লিটন হত্যায় আটক ১০

গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের সংসদ সদস্য মঞ্জুরুল ইসলাম লিটনকে গুলি করে হত্যার ঘটনায় জড়িত সন্দেহে ১০ জনকে আটক করেছে পুলিশ। শনিবার (৩১ ডিসেম্বর) রাত থেকে রোববার (১ জানুয়ারি) ভোর পর্যন্ত সুন্দরগঞ্জ উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। তবে আটকদের নাম পরিচয় জানা যায়নি।

সুন্দরগঞ্জ থানার  (ওসি আতিয়ার রহমান বলেন, এমপি লিটনকে গুলি করে হত্যার ঘটনায় সন্দেহভাজন ১০ জনকে আটক করা হয়েছে। হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত থাকার সন্দেহে তাদের আটক করা হয়। আটকদের সুন্দরগঞ্জ থানা হাজতে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

তিনি আরও জানান, এ ঘটনার সঙ্গে জড়িত মূল হোতাসহ দুর্বৃত্তদের আটক করতে পুলিশ অভিযান অব্যাহত রয়েছে।
এদিকে সংসদ সদস্য মঞ্জুরুল ইসলাম লিটন হত্যার প্রতিবাদে সুন্দরগঞ্জ পৌর এলাকায় সকাল-সন্ধ্যা হরতালের ডাক দিয়েছে উপজেলা আ’লীগ।

রোববার (১ জানুয়ারি) সকাল ৬টায় সুন্দরগঞ্জ পৌর মেয়র আব্দুল্লা আল মামুন এ হরতালের ডাক দেন।
হরতালের সমর্থনে সুন্দরগঞ্জের বামনডাঙ্গা এলাকায় লালমনিহাট থেকে ছেড়ে আসা সান্তাহারগামী বগুড়া মেইল আটকে দেয় এমপির সমর্থকরা।

হরতালে পৌর এলাকাসহ উপজেলার সকল দোকানপাট বন্ধ রয়েছে। এছাড়া দোকানপাটে কালো পতাকা উত্তোলণ করা হয়েছে। হরতালে উপজেলার সকল রুটে সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ রয়েছে।

এছাড়া এ ঘটনার পর থেকে পুরো সুন্দরগঞ্জ উপজেলায় থমথমে অবস্থা বিরাজ করছে। ঘটনার পর বামনডাঙ্গা এলাকায় অতিরিক্ত পুলিশ ও বিজিবি মোতায়েন করা হয়েছে।
এছাড়া এ ঘটনাকে কেন্দ্র করে বামনডাঙ্গা এলাকায় বিক্ষোভ মিছিল অব্যাহত রেখেছে আ’লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। বর্তমানে সুন্দরগঞ্জের বামনডাংগা এলাকায় উত্তেজনা বিরাজ ও শোকের ছায়া পড়েছে।

শনিবার (৩১ ডিসেম্বর) সন্ধ্যা ৬টার দিকে সুন্দরগঞ্জ উপজেলার বামনডাঙ্গা ইউনিয়নে শাহবাজ এলাকায় নিজ বাড়িতে দুর্বৃত্তদের গুলিতে আহত হন লিটন। পরে তাকে গুরুতর আহতাবস্থায় উদ্ধার করে রংপুর মেডিকেল কলেজ (রমেক) হাসপাতালে নেওয়া হলে সন্ধ্যা ৭টা ৪০ মিনিটে কর্তব্যরত চিকিৎসক অধ্যাপক ডা. বিমল কুমার তাকে মৃত ঘোষণা করেন।

উল্লেখ্য, ২০১৫ সালে ২ অক্টোবর এমপি লিটনের পিস্তুলের গুলিতে আহত হয় গোপালচরণ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির ছাত্র শাহাদত হোসেন সৌরভ (১২)। পরে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের সার্জারি বিভাগে ২৪ দিন চিকিৎসা নিয়ে ২৬ অক্টোবর বাড়ি ফেরে সে।

পরে এ ঘটনায় সৌরভের বাবা সাজু মিয়া বাদী হয়ে ৩ অক্টোবর এমপি লিটনকে একমাত্র আসামি করে সুন্দরগঞ্জ থানায় একটি মামলা করেন। সেই মামলায় ১৫ অক্টোবর পুলিশ ঢাকা থেকে তাকে গ্রেফতার করে। এরপর তিনি টানা ২৪ দিন কারাভোগের পর গাইবান্ধা জেলা কারাগার থেকে জামিনে মুক্তি পান।

সোনালীনিউজ/ঢাকা/জেডআরসি/এমটিআই

Wordbridge School
Link copied!