• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

এমপি লিটন হত্যায় ব্যবহৃত পিস্তল উদ্ধার


গাইবান্ধা প্রতিনিধি ফেব্রুয়ারি ২৩, ২০১৭, ১১:০৫ এএম
এমপি লিটন হত্যায় ব্যবহৃত পিস্তল উদ্ধার

গাইবান্ধা: গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের সংসদ সদস্য মনজুরুল ইসলাম লিটন হত্যার 'মূল পরিকল্পনাকারী' একই আসনের সাবেক এমপি ডা. কর্নেল (অব.) আবদুল কাদের খানের গ্রামের বাড়ি থেকে অস্ত্র ও গুলি উদ্ধার করেছে পুলিশ।

বুধবার (২২ ফেব্রুয়ারি) দিবাগত রাত ১টার দিকে কাদের খানের সুন্দরগঞ্জ উপজেলার ছাপরহাটি ইউনিয়নের পশ্চিম ছাপরহাটি গ্রামের বাড়ির উঠানের একটি গর্ত থেকে পিস্তল, গুলি ও ম্যাগাজিন উদ্ধার করা হয়।

সুন্দরগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) আতিয়ার রহমান জানান, কাদের খানের দেওয়া তথ্য অনুযায়ী তার বাড়ির উঠানের গর্তে রাখা একটি পিস্তল, ছয় রাউন্ড গুলি ও ম্যাগাজিন উদ্ধার করা হয়। উদ্ধার হওয়া পিস্তলটি এমপি লিটন হত্যাকাণ্ডে ব্যবহার করেছিল খুনিরা।

লিটন হত্যায় তিন ধরনের অস্ত্র ব্যবহার করা হয়। এর মধ্যে কাদের খান আগেই একটি পিস্তল ও ১০ রাউন্ড গুলি জমা দেন। এ নিয়ে দুটি অস্ত্র পুলিশের কাছে রয়েছে। বাকি অস্ত্রটিও উদ্ধারে পুলিশ তৎপরতা চালাচ্ছে।

ওসি আরো বলেন, কর্নেল আবদুল কাদের খানকে গ্রেপ্তারের পর তার বাড়িতে অস্ত্র ও গুলি আছে- এমন তথ্যের ভিত্তিতে পুলিশ ও ফায়ার সার্ভিসকর্মীরা বুধবার দুপুর থেকে অভিযান চালায়।

এর আগে, বুধবার বিকেল থেকে রংপুর রেঞ্জের অতিরিক্ত ডিআইজি আহম্মেদ বশিরের নেতৃত্বে জেলা পুলিশ সুপার মো. আশরাফুল ইসলামসহ পুলিশের উর্ধ্বতন কর্মকর্তার একটি দল ও ফায়ার সার্ভিসের ইউনিট পুরো বাড়ি ঘিরে রেখে তল্লাসি চালায়। এছাড়া বাড়ির সামনের তিনটি পুকুরের পানি মেশিন দিয়ে সেচ দিয়ে অভিযান শুরু করেন।

উল্লেখ্য, ২০১৬ সালের ৩১ ডিসেম্বর মনজুরুল ইসলাম লিটন নিজ বাড়িতে দুর্বৃত্তের গুলিতে খুন হলে আসনটি শূন্য হয়। ওই আসনের উপনির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে এবং ২২ মার্চ ভোট গ্রহণের কথা রয়েছে। এ মামলায় এখন পর্যন্ত ২৭ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

সোনালীনিউজ/ঢাকা/এমএইউ

Wordbridge School
Link copied!