• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

এমপি হাচানুরের নির্দেশে বেড়িবাঁধ নির্মাণ বন্ধ


বরগুনা প্রতিনিধি জুন ৪, ২০১৭, ১০:৪৬ এএম
এমপি হাচানুরের নির্দেশে বেড়িবাঁধ নির্মাণ বন্ধ

বরগুনা: জেলায় নির্মাণাধীন একটি বেড়িবাঁধের কাজ স্থানীয় সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শওকত হাচানুর রহমান রিমন বন্ধ করে দিয়েছেন বলে অভিযোগ উঠেছে। জমির মূল্য পরিশোধ না করে বাঁধ নির্মাণ করায় কাজ বন্ধ করেছেন তিনি। অবশ্য পানি উন্নয়ন বোর্ড বলছে দ্রুতই শুরু হবে বাঁধ নির্মাণ কাজ।

কয়েক দফা বন্যায় বরগুনার কাকচিড়া বাজার সংলগ্ন বিষখালী নদীপাড়ের এ বাঁধটি জরাজীর্ণ হয়ে পড়ায় নতুন করে বাঁধ নির্মাণ কাজ শুরু করে পানি উন্নয়ন বোর্ড। এলাকাবাসীর অভিযোগ, গত ২৫শে মে ঘটনাস্থলে এসে বরগুনা-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শওকত হাচানুর রহমান রিমন বন্ধ করে দেন নির্মাণ কাজ। তার সহযোগীরা শারীরিকভাবে লাঞ্ছিত করেন কর্মরত ব্যক্তিদের। এ অবস্থায় ক্ষুব্ধ বাঁধ সংলগ্ন মানুষেরা।

তবে সংসদ সদস্য মুঠোফোনে দাবি করেন, যে জমির ওপর নতুন করে বাঁধ নির্মাণ করা হচ্ছে তার মূল্য জমির মালিকদের পরিশোধ না করায় কাজ বন্ধ করেছেন।

জমি দাতারা বলছেন, জমির মূল্য নয়, নদীর লবণ পানি থেকে ফসল ও বন্যার পানি থেকে নিজেদের বাঁচাতে চান তারা। এ ব্যাপারে সংসদ সদস্যের কাছে কোন অভিযোগ করেননি। বরং স্বেচ্ছায় বিনা মূল্য জমি দিবেন বলেও অঙ্গীকার করেছেন তারা।

পানি উন্নয়ন বোর্ড বলছে, সমস্যার সমাধান হয়েছে। শিগগিরই পুনরায় কাজ শুর হবে। কাকচিড়ার এই বাঁধের প্রায় ১ কিলোমিটার ও মঠবাড়িয়ার দুটি অংশের নির্মাণ ব্যয় ধরা হয়েছে ১শ ৩২ কোটি টাকা।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!