• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

এলিয়েনদের বাস ছিলো পৃথিবীতে, দাবি বিজ্ঞানের


বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক এপ্রিল ২৬, ২০১৭, ০৯:২৮ পিএম
এলিয়েনদের বাস ছিলো পৃথিবীতে, দাবি বিজ্ঞানের

ঢাকা: নেইল ব্লুমক্যাম্পের ডিসট্রিক্ট-৯ সিনেমাটির কথা মনে আছে নিশ্চয়ই। বিখ্যাত এই  সায়েন্স ফিকশন থ্রিলার ছবিটিতে দেখানো হয় এলিয়েনদের। তাবে তার আগেও ভিন গ্রহের প্রাণীদের নিয়ে কয়েকটি সিনেমা তৈরি হয়। এর মত জনপ্রিয় হয়ে উঠতে পারেনি। পৃথিবীতে আদৌ কোন এলিয়েন আছে কি না এনিয়ে রয়েছে মতবিরোধ। কেউ মনে করেন এলিয়েনরা পৃথিবীতে মানুষের বেস ধরে বসবাস করছে। আবার কেউ দাবি করেন না এলিয়েন বলতে কিছু নেই। এটা প্রযুক্তি সৃষ্টি। সম্প্রতি এক বিজ্ঞানী দাবি করেছেন যে মানুষ সৃষ্টি মিলিয়ন মিলিয়ন বছর পূর্বে পৃথিবীতে এলিয়েনদের বাস ছিলো।

যুক্তরাষ্ট্রের পেনসিলভিনিয়া স্টেট ইউনিভারসিটির সহযোগী অধ্যাপক প্রফেসর রাইট দাবি করেছেন, আমরা প্রযুক্তির কল্যানে যে এলিয়েনকে দেখছি তারা এই সৌরজগতেরই বাসিন্দা। তারা এক সময় এই পৃথিবীতেও বসবাস করতো।

প্রসঙ্গত, সৌর জগতের বিভিন্ন গ্রহের বাসিন্দাদেরই আমরা এলিয়েন বলি। অর্থাৎ এলিয়েন বলতে এমন জীবকে বোঝায় যাদের উদ্ভব পৃথিবীর বাইরে মহাবিশ্বের অন্য কোথাও। আর সেখানেই এদের বসবাস। এলিয়েন দেখতে কেমন হবে তার কোনো ঠিক নেই। তারা দেখতে পৃথিবীর প্রাণীদের কাছাকাছিও হতে পারে, আবার এ ধারণা থেকে সম্পূর্ণ আলাদাও হতে পারে। 

সো্নালীনিউজ ডটকম/ঢাকা/এআই

Wordbridge School
Link copied!