• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

এশিয়া কাপ হকিতে বাংলাদেশের লক্ষ্য পূরণ


ক্রীড়া প্রতিবেদক অক্টোবর ২০, ২০১৭, ০৯:১২ পিএম
এশিয়া কাপ হকিতে বাংলাদেশের লক্ষ্য পূরণ

ঢাকা: স্বপ্নে স্বপ্নে ভরে আছে তোমার নিঃশ্বাস, জানি তুমি পৌছে যাবে বিজয়ে আছে বিশ্বাস। ‘যদি লক্ষ্য থাকে অটুট বিশ্বাস হৃদয়ে হবেই হবে দেখা দেখা হবে বিজয়ে।’ এই গানটির সঙ্গে যেন মিলে যাচ্ছে এশিয়া কাপ হকিতে বাংলাদেশ দলের লক্ষ্য। নিজেদের মাঠে জিমি, চয়ন, আশরাফুলদের লক্ষ্যই ছিল আট দলের মধ্যে ষষ্ঠ হওয়া। কথা রেখেছে মাহবুব হারুনের শিষ্যরা।

শুক্রবার (২০ অক্টোবর) মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে অনুষ্ঠিত স্থান নির্ধারণী ম্যাচে জাপানের কাছে ৪-০ গোলে হেরে ষষ্ঠ স্থান অধিকার করেছে বাংলাদেশ। একইসঙ্গে এশিয়া কাপ হকির পরবর্তী আসরে সরাসরি খেলার যোগ্যতা অর্জন করেছে লাল সবুজের দেশ। অবশ্য বৃহস্পতিবার চীনকে হারিয়ে এই লক্ষ্য পুরন করেছে রাসেল মাহমুদ জিমির দল।

এদিন নির্ধারিত সময়ের ৪০ মিনিট পর শুরু হয় খেলা। বৃহস্পতিবার বিকাল থেকে টানা বৃষ্টির কারণে মাঠ খেলার অনুপোযোগী হয়ে পরেছিল। মওলানা ভাসানী হকি স্টেডিয়ামের নীল টার্ফ জলমগ্ন হয়ে পরেছিল। ফলে ম্যাচের আগে মাঠ পরিদর্শন করেন অম্পায়ার, টুর্নামেন্ট ডাইরেক্টরসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা। তারা রাত সাড়ে ৮টা পর্যন্ত অপেক্ষা করার সিদ্ধান্ত নেন। এরমধ্যে বৃষ্টি থেমে যাওয়ায় সন্ধ্যা সোয়া ৬টায় খেলা শুরুর সিদ্ধান্ত হয়। 

সেই অনুযায়ী খেলা শুরু হয়। মাঠে নামে স্বাগতিক বাংলাদেশ এবং প্রতিপক্ষ জাপান। কিন্তু দশ মিনিট না পেরুতেই আবারও শুরু হয় বৃষ্টি। বৃষ্টিস্নাত প্রথম কোয়ার্টারে জাপনকে রুখে দেয় জিমি-আশরাফুলরা। কিন্তু দ্বিতীয় কোয়ার্টারে পিছিয়ে পরে স্বাগতিকরা। পেনাল্টি কর্নার (পিসি) থেকে জাপানকে লিড এনে দেন ইয়ামাদা (১-০)।

তৃতীয় কোয়ার্টারে কোন দলই গোলের দেখা পায়নি। চতুর্থ কোয়ার্টারে জাপানের সামনে দাঁড়াতেই পারেনি বাংলাদেশের খেলোয়াড়রা। এ সময় তিন তিনটি গোল আদায় করে নেয় জাপানিরা। ৪৬ মিনিটে কেনজি কিতাজাতো, ৪৯ মিনিটে কাজুমা মুরাতা এবং ৫৩ মিনিটে সেরেন তানাকা গোলগুলো করেন।  এর ফলে ষষ্ঠ স্থান নিয়ে সন্তুষ্ট থাকতে হয় স্বাগতিক বাংলাদেশকে।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!