• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

এশিয়া কাপ হকির ট্রফি প্রদান করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা


ক্রীড়া প্রতিবেদক আগস্ট ২১, ২০১৭, ০৯:০৮ পিএম
এশিয়া কাপ হকির ট্রফি প্রদান করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

ফাইল ছবি

ঢাকা: ১৯৮৫ সালের পর আবারও ঢাকায় বসতে যাচ্ছে এশিয়ার বিশ্বকাপ খ্যাত এশিয়া কাপ হকির দশম আসর। আগামী ১১ অক্টোবর মওলানা ভাসানী স্টেডিয়ামে শক্তিশালী পাকিস্তানের বিপক্ষে লাল সবুজের স্বপ্নযাত্রা শুরু করবে স্বাগতিক বাংলাদেশ। ৩২ বছর পর ঘরের মাঠে অনুষ্ঠিতব্য এই টুর্নামেন্টের চ্যাম্পিয়ন ট্রফি প্রদান করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার (২১ আগস্ট) রাজধানীর একটি হোটেলে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান বাংলাদেশ হকি ফেডারেশনের সভাপতি বিমান বাহিনী প্রধান মার্শাল আবু ইশরার।

হকি ফেডারেশনের সভাপতি বলেন, ‘আমরা অত্যন্ত খুশি যে, দীর্ঘ সময় পর আমরা এশিয়া কাপ আয়োজন করতে যাচ্ছি। আশা করছি এশিয়ান হকি ফেডারেশনের সঙ্গে যৌথভাবে এ টুর্নামেন্টে ভালোভাবে আয়োজন করতে পারবো। টুর্নামেন্ট সামনে রেখে আমরা স্টেডিয়াম ফ্লাডলাইট স্থাপনসহ আরো অনেক কাজ করছি।’

এ সময় টুর্নামেন্টের ফাইনালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপস্থিত থেকে চ্যাম্পিয়ন দলের হাতে ট্রফি তুলে দেবেন বলে আশাবাদ ব্যক্ত করেন বাংলাদেশের হকির এই প্রধান কর্মকর্তা ।

এশিয়া কাপ হকির প্রথম তিন আসরের শিরোপা ঘরে তুলেছে পাকিস্তান। পরবর্তীতে দাপট দেখায় কোরিয়া। তারা ১৯৯৩, ১৯৯৯, ২০০৯ এবং ২০১৩ সালে এশিয়ার হকির শিরোপা জয় করে। ২০০৩ এবং ২০০৭ সালে চ্যাম্পিয়ন হয় ভারত। ১১ অক্টোবর উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে ভারত ও জাপান। এদিন দ্বিতীয় ম্যাচে সন্ধ্যা সাড়ে সাতটায় বাংলাদেশ প্রতিদ্বন্দ্বিতা করবে পাকিস্তানের । বাংলাদেশের পরের দু’টি ম্যাচ যথাক্রমে ১৩ এবং ১৫ অক্টোবর।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!