• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

এশিয়া কাপে মাশরাফিদের নতুন স্পন্সর...


ক্রীড়া প্রতিবেদক আগস্ট ২৮, ২০১৮, ০৬:১৮ পিএম
এশিয়া কাপে মাশরাফিদের নতুন স্পন্সর...

ছবি: সংগৃহীত

ঢাকা: হুট করেই বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সঙ্গে স্পন্সরশীপ চুক্তি বাতিল করেছে বেসরকারি মোবাইল সেবাদাতা কোম্পানি রবি। এশিয়া কাপের দুই সপ্তাহ আগে রবির এমন ঘোষণায় খানিকটা বিপাকে পড়েছে দেশের ক্রিকেটের অভিভাবক সংস্থাটি। দীর্ঘ মেয়াদী না হলেও এশিয়া কাপে জাতীয় ক্রিকেট দলের জন্য স্পন্সর খুঁজছে বিসিবি।

এ বিষয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী বলেন, ‘আমাদের নতুন স্পন্সর দেখতে হবে। হয়তো দুই-একদিনের ভেতরেই আমরা বিজ্ঞপ্তি দিব। চেষ্টা করব এশিয়া কাপের আগেই স্পন্সর নিশ্চিত করতে। সেটি শুধু এশিয়া কাপের জন্য হতে পারে, দীর্ঘমেয়াদিও হতে পারে।’

বিসিবির কোনো দাবি থাকলে তা উত্থাপন করা হবে বলে জানিয়ে তিনি বলেন, ‘আমাদের লিগ্যাল টিমকে দিয়েছি। তারা দেখবে। এর মধ্যে আমাদের দাবি থাকলে অবশ্যই উত্থাপন করব।’

২০১৫ সালে প্রথম দফায় বিসিবির সঙ্গে স্পন্সরশিপের চুক্তি হয় রবির। ২০১৭ সালের মে মাসে দ্বিতীয় দফায় চুক্তি হয় বিসিবির সাথে। দ্বিতীয় দফায় মেয়াদ ছিল ২০১৯ সালের জুন পর্যন্ত। চুক্তির আওতায় ছেলদের জাতীয় দলের পাশাপাশি, নারী জাতীয় দল, বাংলাদেশ ‘এ’ দল এবং বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল ছিল। রোববার বাতিল করে দেওয়া হয় চুক্তি। রবি হতে জানানো হয়, প্রাসঙ্গিকতা হারিয়েছে চুক্তিটি।

তবে বিসিবির প্রধান নির্বাহী জানিয়েছেন রবি থেকে বলা হয়েছে তাদের সঙ্গে সাংঘর্ষিক প্রতিষ্ঠানের সাথে ক্রিকেটারদের ব্যক্তিগত চুক্তির জের ধরেই রবির সাথে বিসিবির দরকষাকষি ছিল। এ সমস্যা সমাধানে বিসিবি ইতোমধ্যেই পদক্ষেপ নিয়েছিল এবং সে ব্যাপারে রবি অবগত বলে জানান তিনি। তাই এমন অবস্থায় এ কারণ মেনে নিতে নারাজ তিনি।

তিনি বলেন, ‘ক্রিকেটারদের ব্যক্তিগত স্পন্সরশিপে সাংঘর্ষিক ব্র্যান্ড নিয়ে তাদের আপত্তি ছিল। সেটা পুরোপুরিভাবে প্রতিকার না হওয়াতেই তারা এই পদক্ষেপ নিয়েছে বলে জানিয়েছে। তবে আমরা এই বিষয়কে পুরোপুরি গ্রহণ করতে রাজি নই। আমাদের ধারণা, এটা তাদের অন্য কোনো কৌশলগত কারণেও হতে পারে’। ভবিষ্যতে বোর্ডের সাথে চুক্তিবদ্ধ থাকা প্রতিষ্ঠানের সাংঘর্ষিক অন্য প্রতিষ্ঠানের প্রচারণায় ক্রিকেটাররা চুক্তিবদ্ধ হতে পারবেন না বলে জানিয়েছেন তিনি।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!