• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

এশিয়াজয়ী মেয়েদের সংবর্ধনা দিলেন প্রধানমন্ত্রী


ক্রীড়া প্রতিবেদক জুন ২১, ২০১৮, ০১:২৮ এএম
এশিয়াজয়ী মেয়েদের সংবর্ধনা দিলেন প্রধানমন্ত্রী

ঢাকা: দেশের ক্রিকেট ইতিহাসে প্রথম কোনও বৈশ্বিক টুর্নামেন্টর শিরোপা জিতেছে বাংলাদেশের নারী ক্রিকেটোররা। নারী এশিয়া কাপ ক্রিকেটে ছয় বারের চ্যাম্পিয়ন ভারতকে তিন উইকেটে পরাজিত করে ঐতিহাসিক বিজয় অর্জন করে সালমা-রুমানারা। বুধবার (২১ জুন) গণভবনে ক্রিকেটারদের হাতে বিসিবি ঘোষিত পুরষ্কারের টাকা তুলে দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  

এশিয়া কাপ টি-টোয়েন্টি টুর্নামেন্টে যে নৈপুণ্য দেখিয়েছে সেভাবে ভবিষ্যতেও বাংলাদেশের নারী ক্রিকেটাররা তাদের সাফল্য অব্যাহত রাখবে বলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আশা প্রকাশ করেছেন। তিনি বলেন, ‘আপনারা এশিয়া কাপে যে নৈপুণ্য দেখিয়েছেন সেখান থেকে পিছু হটবেন না বলে আমি আশাবাদী। আগামী দিনগুলোতে যে কোন প্রতিযোগিতায় বিজয় অর্জনে দৃঢ় সংকল্পবদ্ধ থাকবেন বলে আমি আশা করি।’

গত ১০ জুন কুয়ালালামপুরে ম্যাচের চূড়ান্ত খেলায় বাংলাদেশ মহিলা ক্রিকেট দল ছয় বারের চ্যাম্পিয়ন ভারতকে তিন উইকেটে পরাজিত করে ঐতিহাসিক বিজয় অর্জন করে। মহিলা ক্রিকেটারদের পাশে থাকার দৃঢ় অঙ্গীকার ব্যক্ত করে প্রধানমন্ত্রী বলেন, সরকার ফুটবলের মতো সকল জেলায় ক্রিকেট টুর্নামেন্ট চালু করার পরিকল্পনা নিয়েছে।

বিসিবির দুই কোটি টাকার আর্থিক পুরস্কারে প্রত্যেক ক্রিকেটার ব্যাক্তিগতভাবে ১০ লাখ করে পাচ্ছেন। বুধবার সন্ধ্যায় গণভবনে এশিয়া কাপের স্কোয়াডে থাকা ১৬ ক্রিকেটারের প্রত্যেকের হাতে ১০ লাখ টাকার চেক তুলে দেন প্রধানমন্ত্রী। এর মধ্যে বেশ কয়েকজন ক্রিকেটার এশিয়া কাপে ভালো পারফর্ম করায় বাড়তি অর্থ পেয়েছেন।

প্রধানমন্ত্রীর সংবর্ধনা পেয়ে দারুণ রোমাঞ্চিত রুমানারা। ওয়ানডে অধিনায়ক বাংলা ট্রিবিউনকে বলেছেন, ‘প্রধানমন্ত্রী আমাদের ডেকেছেন। আমরা দারুণ খুশি। আগে ছেলেদের তিনি ডাকতেন, আমরা দেখতাম। এবার তিনি আমাদের ডাকলেন। আমাদের আদর করলেন। এটা সত্যিই ভাগ্যের ব্যাপার।’

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে ক্রীড়া প্রতিমন্ত্রী বীরে সিকদার, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন এবং ক্রিকেট দলের অধিনায়ক সালমা খাতুন বক্তব্য রাখেন। প্রধানমন্ত্রী দলের খেলোয়াড়, কোচ, ম্যানেজার এবং ফিজিওথেরাপিস্টদের ২ কোটি টাকা পুরস্কার প্রদান করেন।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!