• ঢাকা
  • বুধবার, ১৭ এপ্রিল, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

এশিয়ান গেমস সামনে রেখে ফান রান অনুষ্ঠিত


ক্রীড়া প্রতিবেদক ডিসেম্বর ১১, ২০১৭, ০৬:৫২ পিএম
এশিয়ান গেমস সামনে রেখে ফান রান অনুষ্ঠিত

ঢাকা: আগামী বছরের ১৮ আগস্ট থেকে ২ সেপ্টেম্বর ইন্দোনেশিয়ার রাজধানী জাকার্তায় অনুষ্ঠিত হবে এশিয়ান গেমসের ১৮তম আসর। ৪৫টি দেশের অংশগ্রহনে এশিয়ার সর্ববৃহৎ এই ক্রীড়া উৎসবকে সামনে রেখে এ অঞ্চলের মানুষের মধ্যে সম্প্রীতির বার্তা পৌঁছে দিতে ফান রান কর্মসূচী হাতে নিয়েছে এশিয়ান গেমস অর্গানাইজিং কমিটি।

অলিম্পিক কাউন্সিল অব এশিয়া (ওসিএ) এবং এশিয়ান গেমস অর্গানাইজিং কমিটি যৌথভাবে এই বিশেষ উদ্যোগ নিয়েছে। এশিয়ার ২৮টি দেশে পর্যায়ক্রমে ফান রান কর্মসূচী পালন করা হবে। এ লক্ষ্যে গত ৮ ডিসেম্বর ওসিএ এবং এশিয়ান গেমস অর্গানাইজিং কমিটি দুইজন প্রতিনিধিকে বাংলাদেশে পাঠিয়েছে। এই দুই প্রতিনিধিকে অগ্রভাগে রেখে সোমবার (১১ ডিসেম্বর) সকালে ওসিএ এবং এশিয়ান গেমস অর্গানাইজিং কমিটির এই কর্মসূচি পালন করেছে বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের ফান রান অর্গানাইজিং কমিটি।

এদিন সকাল সাড়ে ৭টায় বাংলাদেশ ফুটবল ফেডারেশন ভবন থেকে শুরু হয়ে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে এসে শেষ হয়েছে ফান রান। বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের মহাসচিব সৈয়দ শাহেদ রেজার নেতৃত্বে বিশেষ টি-শার্ট পরে বিভিন্ন জাতীয় ক্রীড়া ফেডারেশন সমূহ, ক্রীড়াবিদ এবং ক্রীড়া সংগঠক, ক্রীড়া সংশ্লিস্ট ব্যক্তিবর্গ এবং শারীরিক শিক্ষা কলেজের শিক্ষার্থীদের সমন্বয়ে প্রায় পাঁচ শত অংশগ্রহনকারীর অংশগ্রহনে এই ফান রান কর্মসূচী হয়েছে প্রশংসিত। ফান রানে অংশগ্রহনকারীদের হাতে সার্টিফিকেট তুলে দিয়েছে  বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশন।

ফান রানে অংশগ্রহনকারীদের মধ্যে লটারীর মাধ্যমে ভাগ্যবান ৩০ জনকে স্মারক পুরস্কার মেডেল গলায় পরিয়ে দেয়া হয়। পরে ভাগ্যবান ৩০ জনের সঙ্গে এক ফটো সেশন অনুষ্ঠিত হয়। বিওএ সহ-সভাপাতি শেখ বশির আহমেদ, বাংলাদেশে ফান রান অর্গানাইজিং কমিটির আহ্বায়ক ও বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের (বিওএ) উপ-মহাসচিব আসাদুজ্জামান কোহিনুর,  বিওএর উপ-মহাসচিব আশিকুর রহমান মিকু, বিওএ সদস্য ও বাংলাদেশে ফান রান ২০১৭’র সদস্য সচিব মোহাম্মদ আলী দীন, বাংলাদেশ রেসলিং ফেডারেশনের সাধারন সম্পাদক তাবিউর রহমানসহ অন্যান্য শীর্ষ পর্যায়ের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। অলিম্পিক এসোসিয়েশন অব এশিয়ার দুই প্রতিনিধি জিনস ঝো জিয়ান ও এলেনা রিস্টোভা চাকারোভা ফান রানে অংশগ্রহন করেন। ফান রানে অংশগ্রহনকারীদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন বিওএ মহাসচিব সৈয়দ শাহেদ রেজা।   

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!