• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

এসএসসি ও সমমান পরীক্ষা শুরু ২ ফেব্রুয়ারি (রুটিনসহ)


বিশেষ প্রতিনিধি নভেম্বর ১৬, ২০১৬, ০৩:৪৮ পিএম
এসএসসি ও সমমান পরীক্ষা শুরু ২ ফেব্রুয়ারি (রুটিনসহ)

ঢাকা: আগামী বছরের (২০১৭) মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমানের পরীক্ষার সময়সূচি প্রকাশ করা হয়েছে। আটটি সাধারণ বোর্ডের এসএসসি, মাদ্রাসা বোর্ডের দাখিল ও কারিগরি বোর্ডের এসএসসি পরীক্ষা শুরু হচ্ছে আগামী ২ ফেব্রুয়ারি।

বুধবার (১৬ নভেম্বর) দুপুরে আন্তঃশিক্ষা বোর্ড পরীক্ষা নিয়ন্ত্রক উপ-কমিটি তা প্রকাশ (ঢাকা বোর্ডের ওয়েবসাইটে) করেছে। ঢাকা শিক্ষাবোর্ড আন্তঃশিক্ষা বোর্ডের দায়িত্ব পালন করে থাকে। এর আগে মঙ্গলবার (১৫ নভেম্বর) এসএসসির সময়সূচি অনুমোদন করে আন্তঃশিক্ষা বোর্ড পরীক্ষা নিয়ন্ত্রক উপ-কমিটি।  

স্বরস্বতী পূজার কারণে আগামী ১ ফেব্রুয়ারি শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকবে। এ জন্য এবার ২ ফেব্রুয়ারি এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হচ্ছে বলে জানান বোর্ডের একজন কর্মকর্তা।

আইনগত বাধ্যবাধকতা না থাকলেও সরকার সাধারণত ১ ফেব্রুয়ারি এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু করে থাকে। সময়সূচি অনুযায়ী, ২ ফেব্রুয়ারি থেকে ২ মার্চ পর্যন্ত আটটি সাধারণ শিক্ষা বোর্ডের অধীনে এসএসসির তত্ত্বীয় পরীক্ষা অনুষ্ঠিত হবে।

সময়সূচিতে আগামী ৪ মার্চ সঙ্গীতের ব্যবহারিক পরীক্ষা এবং ৫ থেকে ১১ মার্চের মধ্যে বেসিক ট্রেডসহ এসএসসির সব বিষয়ের ব্যবহারিক পরীক্ষা নেয়ার কথা বলা হয়েছে।

অন্যান্য বছরের মতো এবারও সকালের পরীক্ষা ১০ থেকে ১টা এবং বিকালের পরীক্ষা ২টা থেকে ৫টা পর্যন্ত নেয়া হবে।

সোনালীনিউজ/ঢাকা/জেডআরসি

Wordbridge School
Link copied!