• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

এসএসসি পরীক্ষায় অতিরিক্ত ফি নেয়া কেন অবৈধ নয়


আদালত প্রতিবেদক নভেম্বর ২৮, ২০১৭, ০১:৪৯ পিএম
এসএসসি পরীক্ষায় অতিরিক্ত ফি নেয়া কেন অবৈধ নয়

ঢাকা: হবিগঞ্জের চুনারু ঘাটের গাজীপুর হাইস্কুল এন্ড কলেজের এসএসসি পরীক্ষায় বোর্ড কর্তৃক ফি’র বাইরে অতিরিক্ত টাকা নেওয়া কেন অবৈধ ঘোষণা করা হবে না তা জানতে চেয়ে রুল জারী করেছেন হাইকোর্ট। একইসঙ্গে ২০১৮ সালের ৪ জানুয়ারী প্রতিষ্ঠানটির গভর্নিং বডির সভাপতি, সেক্রেটারী ও স্কুলের অধ্যক্ষসহ সংশ্লিষ্টদের বিরুদ্ধে কি পদক্ষেপ নেয়া হয়েছে সেটি জানাতে বলেছেন আদালত। প্রতিবেদনটি সিলেট শিক্ষাবোর্ডের চেয়ারম্যানকে আদালতে দাখিল করতে নির্দেশ দিয়েছেন হাইকার্ট।

মঙ্গলবার (২৮ নভেম্বর) বিচারপতি কাজী রেজাউল হক ও বিচারপতি মোহাম্মাদ উল্লাহর সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ স্বপ্রণোদিতভাবে এ আদেশ দেন।

এর আগে গত ২২ নভেম্বর বৃহস্পতিবার এক শিক্ষার্থীর অভিভাবক জালাল উদ্দিন খানের পক্ষে রিট করেন অ্যাডভোকেট জহির উদ্দিন লিমন। রিট আবেদনটি শুনানীর পর আদালত স্বপ্রণোদিতভাবে এ রুল জারী করেন বলে জানিয়েছেন আইনজীবী লিমন। রিটের বিবাদী শিক্ষামন্ত্রণালয়ে সচিব, সিলেট শিক্ষা বোর্ডের চেয়ারম্যান, হবিগঞ্জ জেলা প্রশাসকসহ মোট নয়জনকে জবাব দিতে বলা হয়েছে।

শিক্ষাবোর্ড থেকে সব বিষয়ের শিক্ষার্থীদের কাছ থেকে সর্বোচ্চ ফি নির্ধারণ করে দেয়া হয় এক হাজার ৫শ পঞ্চাশ টাকা। কিন্তু স্কুল কর্তৃপক্ষ দুই হাজার ৮শ নব্বই।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!