• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

এসি ছাড়াই বিমান উড়ল ৪৫ মিনিট!


বিশেষ প্রতিনিধি জুলাই ৭, ২০১৮, ০৩:১৭ পিএম
এসি ছাড়াই বিমান উড়ল ৪৫ মিনিট!

ঢাকা : শীতাতপ নিয়ন্ত্রণ (এসি) ব্যবস্থা ছাড়াই আকাশে উড়ল বাংলাদেশ বিমানের একটি ফ্লাইট! শুক্রবার (৬ জুলাই) সৈয়দপুর থেকে ঢাকার উদ্দেশে উড্ডয়ন করে বিমানটি। ওই ফ্লাইটটিতে করে আসা নীলফামারী জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান দেওয়ান বিপ্লব আহমেদ বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

তিনি জানান, উড্ডয়নের পর পরই প্রচণ্ড গরমে অতিষ্ঠ হয়ে ওঠেন যাত্রীরা। তারা বুঝতে পারছিলেন না কী করবেন। আর একটু সময় থাকলেই সবাই অসুস্থ হয়ে যেত।

দেওয়ান বিপ্লব আহমেদ বলেন, বিষয়টি নিয়ে বিমানের ক্রুদের সঙ্গে কথা বললেও তারা কোনো সাড়া দেয়নি। প্রচণ্ড গরমে বিমানের ভেতরে অসহনীয় পরিস্থিতির সৃষ্টি হয়।

জানা যায়, শুক্রবার (৬ জুলাই) বিকেল ৩টা ১০ মিনিটে সৈয়দপুর বিমানবন্দর থেকে ঢাকার উদ্দেশে উড্ডয়ন করে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি উড়োজাহাজ।

ঘটনা সম্পর্কে যাত্রীরা জানান, যাত্রার পরপরই তারা বুঝতে পারেন বিমানটির শীতাতপ নিয়ন্ত্রণ ব্যবস্থা কাজ করছে না। এতে বিমানের ভেতরে প্রচণ্ড গরমের পরিবেশের সৃষ্টি হয়। এমনকি তাদের দম নিতেও সমস্যা হয়। বিমানটিতে ৭৩ জন যাত্রী ছিলেন। তাদের মধ্যে কয়েকজন শিশুও ছিল।

এ নিয়ে সৈয়দপুর বিমানবন্দর ব্যবস্থাপক শাহীন আহমেদ সাংবাদিকদের বলেন, বিমান উড্ডয়নের পর এসি কাজ করেনি এটি আমার জানা নেই।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সৈয়দপুর জেলা ব্যবস্থাপক আবু আহমেদ ভূঁইয়া ঘটনার সত্যতা স্বীকার বলেন, এসিতে ত্রুটি থাকার পরও ওই বিমানের ক্যাপ্টেন কীভাবে বিমানটি উড্ডয়ন করালেন তা বলতে পারছি না। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। ঘটনার তদন্ত চলছে।

সোনালীনিউজ/ঢাকা/জেডআরসি/এইচএআর

Wordbridge School
Link copied!