• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

ঐক্যবদ্ধ আন্দোলনে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা করব


নিজস্ব প্রতিবেদক অক্টোবর ১৪, ২০১৮, ০৬:৪৮ পিএম
ঐক্যবদ্ধ আন্দোলনে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা করব

ঢাকা : দলের নেতাকর্মীদের উদ্দেশ্যে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, আমি বিশ্বাস করি- আপনারা আগামী দিনে গণতন্ত্রের জন্য শক্তিশালী লড়াইয়ের জন্য প্রস্তুত হবেন। ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে আমরা এদেশে মহান মুক্তিযুদ্ধের মূল চেতনা গণতন্ত্রকে পুনঃপ্রতিষ্ঠা করব।
শনিবার (১৩ অক্টোবর) ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

‘বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি, তারেক রহমানের ফরমায়েশি ও প্রতিহিংসামূলক সাজা বাতিল এবং ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সভাপতি হাবিব-উন-নবী খান সোহেলের মুক্তি’র দাবিতে বাংলাদেশ জাতীয়তাবাদী ফোরাম নামের একটি সংগঠন এই আলোচনার আয়োজন করে।

নজরুল ইসলাম খান বলেন, নেতাদের গ্রেফতার করে বা তাদের বিরুদ্ধে মামলা দিয়ে যদি রাজনীতি বন্ধ করা যেত, লড়াই সংগ্রাম বন্ধ করা যেত, তাহলে দুনিয়াতে কোন পরিবর্তন হতো না। ইতিহাস বলে স্বৈরাচারি সরকার যত ক্ষমতাবানই হোক তাকে জনগণের সামনে নত হতে হয়, পরাজিত হতে হয়। এই সরকারেরও পরাজয় অবশ্যম্ভাবী।

তিনি বলেন, আওয়ামী লীগের নেতারা সন্ত্রাসী দল হিসেবে বিএনপির নিবন্ধন বাতিলের বিষয়ে কথা বলেছেন। ২১ আগস্টের সময় ক্ষমতায় থাকায় সন্ত্রাসী দল হিসেবে বিএনপির যদি নিবন্ধন বাতিল হয় তাহলে বোমা হামলা শুরু হয়েছিল আওয়ামী লীগের সময়। তাদের সময় উদীচীর অনুষ্ঠানে রমনায় বোমা হামলা হয়েছিল। লগি বৈঠা দিয়ে সন্ত্রাসী কায়দায় পিটিয়ে পল্টনে মানুষ হত্যা করেছিল আওয়ামী লীগ। তাদের নিবন্ধন থাকে কিভাবে?

নজরুল ইসলাম খান বলেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের মতো এমন মানুষ বিশ্বে খুঁজে পাওয়া যাবে না। তারেক রহমান রাজনীতিতে এসেছেন তার মরহুম পিতা যে স্বপ্ন দেখেছেন তা বাস্তবায়নের জন্য। তার মা যে লড়াই করেছেন তা সম্পন্ন করার জন্য। কিন্তু এই সরকারের পছন্দ হয়নি। এই সরকার তারেক রহমানের নামই শুনতে পারে না।

সংগঠনের আহ্বায়ক আখতারুজ্জামান বাচ্চুর সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন- চেয়ারপারসনের উপদেষ্টা শামসুজ্জামান দুদু, মহিলা দলের সাধারণ সম্পাদিক সুলতানা আহমেদ প্রমুখ।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!