• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

ঐক্যবদ্ধ না হলে ২১ আগষ্টের মতো পরিণতি


চট্টগ্রাম প্রতিনিধি জুলাই ১৬, ২০১৭, ০৯:৩৪ পিএম
ঐক্যবদ্ধ না হলে ২১ আগষ্টের মতো পরিণতি

চট্টগ্রাম: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আওয়ামী লীগ ঐক্যবদ্ধ না হলে ২০০১ সালের চেয়ে পরিস্থিতি ভয়ংকর হবে। তিনি বলেন, বিএনপি ক্ষমতায় এলে আবারো ২১ আগস্টের মতো পরিণতি হবে।

রোববার (১৬ জুলাই) চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের প্রতিনিধি সভায় প্রধান অতিথি বক্তব্যে নেতা-কর্মীদের উদ্দেশে এসব কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি ক্ষমতায় এলে দেশের পরিস্থিতি কী হবে, সেটা একবার ভেবে দেখেছেন?  তাই নিজেদের মধ্যে দূরত্ব ঘুচিয়ে ঐক্য ফিরিয়ে আনতে হবে।

তিনি বলেন, নির্বাচনের মাত্র দুবছর বাকি। আপনারা ঐক্যবদ্ধ হন। এসময় তিনি ২০০১ সালের কথা মনে করিয়ে নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, ২০০১ সালের পর পাঁচ বছর বাংলাদেশে ছিল অমানিশার অন্ধকার। বিএনপি ক্ষমতায় এলে সেই অমানিশার অন্ধকারে ফিরে যাবে দেশ। আবারো ২১ হাজার আওয়ামী লীগ নেতাকর্মীর রক্ত ঝরবে, খুন-লুণ্ঠন হবে। নারকীয় নৈরাজ্য ফিরে আসবে দেশে।

ওবায়দুল কাদের বলেন, এখনো সময় আছে, সব বিভেদ ভুলে ঐক্যবদ্ধ হন। বিএনপি আমলের সেই দুঃসহ স্মৃতি যদি মনে থাকে, তাহলে অনৈক্য করবেন না, কলহ করবেন না। তাহলে ক্ষতি আমাদেরই হবে।

সেতুমন্ত্রী বলেন, বিএনপির প্রধান শত্রু আওয়ামী লীগ নয়, তাদের টার্গেট শেখ হাসিনা। শেখ হাসিনাকে হটাতে পারলেই তাদের শান্তি। বারবার তাকে হত্যার চক্রান্ত হয়েছে। বিদেশে বসে হাসিনাকে এবং আওয়ামী লীগকে সরানোর চক্রান্ত সফল হবে না।

চট্টগ্রামে সদস্য সংগ্রহের কথা উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, দল ভারি করার জন্য মন্দ লোকদের দলের সদস্য করার প্রয়োজন নেই। মুক্তিযুদ্ধের বিপক্ষের লোকদের সদস্য করে দলে কলহ বাড়াবেন না। সামনে নির্বাচন। নেত্রীর পক্ষ থেকে আমি একটা কথা বলে যেতে চাই- আগামী নির্বাচনের এখন থেকেই প্রস্তুতি শুরু করুন। নির্বাচনের কেন্দ্রভিত্তিক কমিটি এখন থেকেই করতে হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ,  আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ।

চট্টগ্রাম নগরের বাকলিয়া কেবি কনভেনশন সেন্টারে চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দীনের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে আরো বক্তব্য দেন, ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী, কেন্দ্রীয় দুই সাংগঠনিক সম্পাদক এনামুল হক ও মহিবুল হাসান চৌধুরী, উপপ্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম, উপদপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, দক্ষিণ চট্টগ্রামের চার সাংসদ—শামসুল হক চৌধুরী, নজরুল ইসলাম চৌধুরী, মোস্তাফিজুর চৌধুরী এবং আবু রেজা মুহাম্মদ নেজামউদ্দিন নদভী প্রমুখ।

প্সভায় দক্ষিণ চট্টগ্রামের বিভিন্ন ওয়ার্ড, ইউনিয়ন পৌরসভা এবং উপজেলার ২ হাজার প্রতিনিধি অংশ নেন। এদিকে যাদের নিয়ে এই প্রতিনিধি সভা, তাদের কেউ বক্তব্য দেয়ার সুযোগ না পাওয়ায় ওবায়দুল কাদের ও মাহবুব উল আলম হানিফ এ সিদ্ধান্তের সমালোচনা করেন। আগামী সেপ্টেম্বরে তৃণমূল পর্যায়ের এ নেতাদের নিয়ে আবারো বর্ধিত সভা করার পরামর্শ দেন এই দুই নেতা।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!