• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

ও.ইন্ডিজ-অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলবে না ভারত


ক্রীড়া ডেস্ক এপ্রিল ২১, ২০১৮, ০৩:২০ পিএম
ও.ইন্ডিজ-অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলবে না ভারত

ফাইল ছবি

ঢাকা: ভবিষ্যত নেই বলে দিবা-রাত্রির টেস্ট খেলতে অপারগতা প্রকাশ করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। ফলে আগামী অক্টোবরে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে এবং চলতি বছরের শেষে এডিলেডে অস্ট্রেলিয়ার সঙ্গে দিবা-রাত্রির টেস্ট আয়োজন করার থেকেও পিছিয়ে এসেছে ভারত।

দিবা-রাত্রি টেস্টে সব ধরনের প্রতিশ্রুতি ও দর্শন বাতিল করে দিয়ে এই ধরনের কোন টেস্ট কখনই আর না খেলার ঘোষনা দিয়েছে ভারতীয় বিসিসিআই। এর ফলে অস্ট্রেলিয়ার বিপক্ষে এডিলেডে অনুষ্ঠিতব্য চার ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচটি দিবা-রাত্রির হওয়ায় সেটি আর খেলছে না ভারত।

টাইমস অব ইন্ডিয়া সূত্রে জানানো হয়েছে চলতি বছরের শেষে এডিলেডে ক্রিকেট অস্ট্রেলিয়া ভারতের সাথে দিবা-রাত্রির টেস্ট ম্যাচ খেলতে চেয়েছিল। কিন্তু বিসিসিআই ম্যাচটি খেলতে অস্বীকৃতি জানিয়েছে। এই ধরনের টেস্ট ম্যাচের কোন ভবিষ্যত নেই বলেই বিসিসিআই দিবা-রাত্রির কোন ম্যাচ আর খেলতে চাচ্ছেনা বলে সূত্রটি জানিয়েছে।

২০১৯ সালের আইসিসি বিশ্বকাপের পরে আইসিসি টেস্ট টেস্ট চ্যাম্পিয়নশীপ শুরু হবার কথা রয়েছে। কিন্তু সেখানে চারদিনের টেস্ট, গোলাপী বল কিংবা দিবা-রাত্রির কোন টেস্ট অন্তর্ভূক্ত করা হয়নি। সে কারনেই সূত্রটি জানিয়েছে আইসিসি যদি পুরো বিষয়টি অবহেলা করতে পারে তবে বিসিসিআই কেন এই ধরনের টেস্টে অংশ নিবে। একইসাথে আগামী অক্টোবরে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দিবা-রাত্রির টেস্ট আয়োজন করার থেকেও পিছিয়ে এসেছে ভারত।

বিসিসিআই ট্যুর এন্ড ফিকশ্চার কমিটি অক্টোবরে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুই ম্যাচ সিরিজের প্রথম ম্যাচটি রাজকোটে কৃত্রিম আলোতে আয়োজন করতে চেয়েছিল। বিশেষ করে এই ধরনের টেস্টের অভিজ্ঞতা সঞ্চয়ের জন্য খেলোয়াড়দের অনুরোধেই গোলাপী বলে টেস্ট খেলার পরিকল্পনা করে বিসিসিআই। প্রথমদিকে সংশ্লিষ্টরা এ ব্যপারে চিন্তা করলেও পরবর্তীতে তা বাতিল করা হয়। ভবিষ্যতে এ ধরনের কোন টেস্ট ম্যাচে যেহেতু ভারত আর অংশ নিবে না সে কারনে দিবা-রাত্রির টেস্ট আয়োজনেরও কোন কারন নেই।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!