• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

ওবামার সমর্থন পেলেন হিলারি


আন্তর্জাতিক ডেস্ক জুন ১০, ২০১৬, ১০:১৭ এএম
ওবামার সমর্থন পেলেন হিলারি

যুক্তরাষ্ট্রের আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্রেটিক দলের মনোনয়ন পেতে এবার প্রেসিডেন্ট বারাক ওবামারও আনুষ্ঠানিক সমর্থন পেয়েছেন হিলারি ক্লিনটন। তবে মনোনয়ন প্রত্যাশী অপর প্রার্থী বার্নি স্যান্ডার্স এখুনি হাল ছাড়ছেন না।

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্রেটিক এবং রিপাবলিকান উভয় দলেরই মনোনয়ন চূড়ান্ত হবে জুলাই মাসে। তবে গত মঙ্গলবারই প্রয়োজনীয় সংখ্যক দলীয় প্রতিনিধির সমর্থন নিশ্চিত করেছেন হিলারি।

হিলারির টুইট করা এক ভিডিও মেসেজে ওবামাকে বলতে শোনা যায়, প্রেসিডেন্ট পদের জন্য যেকোনো সময়ের বিচারে হিলারিই হয়ত সবচেয়ে যোগ্য প্রার্থী।

এছাড়াও যুক্তরাষ্ট্রের সম্ভাব্য প্রেসিডেন্ট হিসেবে মনোনয়ন পেয়ে ইতিহাস গড়ার জন্য হিলারি ক্লিনটনকে অভিনন্দন জানান তিনি।

ওবামা আরো বলেন, প্রেসিডেন্টের জটিল দায়িত্ব পালনে হিলারি একজন উপযুক্ত ব্যক্তি বলেই তিনি মনে করেন।

কিন্তু তাতে হাল ছাড়ছেন না ভারমন্টের সিনেটর বার্নি স্যান্ডার্স। আগামী সপ্তাহে ওয়াশিংটন ডি.সি.-তে অনুষ্ঠিতব্য শেষ দফা প্রাইমারিতে তিনি লড়াই করবেন বলে জানিয়েছেন।

গত বৃহস্পতিবার প্রেসিডেন্টের সঙ্গে এক বৈঠক শেষে স্যান্ডার্স জানান, জুলাইতে দলের সম্মেলনে যদি হিলারি চূড়ান্ত মনোনয়ন পান, তাহলে তিনি তার পক্ষে কাজ করবেন। কারণ তিনিও মনে করেন ডোনাল্ড ট্রাম্প যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হবার জন্য উপযুক্ত ব্যক্তি নন।

সোনালীনিউজ/ঢাকা/আমা

Wordbridge School
Link copied!