• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

ওমরাহ সম্পন্ন করেই মাথা ন্যাড়া করলেন সাকিব


নিজস্ব প্রতিবেদক আগস্ট ১৫, ২০১৮, ০৫:৪৯ পিএম
ওমরাহ সম্পন্ন করেই মাথা ন্যাড়া করলেন সাকিব

সাকিব আল হাসান হাসানের ফেসবুক থেকে নেওয়া

ঢাকা: হজ ও ওমরার নির্ধারিত আনুষ্ঠানিকতা শেষে পুরুষের মাথা মুণ্ডন করতে হয় বা মাথার চুল ছাঁটতে হয়। এমনকি নারীদের চুলের অগ্রভাগের কিছু অংশ কাটারও নির্দেশ রয়েছে। এ হচ্ছে হজ ও ওমরার গুরুত্বপূর্ণ বিধান। এ প্রসঙ্গে নবী করিম (সা.) বলেন, ‘আর তোমরা মাথা মুণ্ডন করো। এতে প্রত্যেক চুলের বিনিময়ে একটি সওয়াব ও একটি গোনাহের ক্ষমা রয়েছে।’ সেই নিয়ম মেনেই মাথা ন্যাড়া করেন সাকিব আল হাসান।

গত রোববার বাংলাদেশ সময় রাত ১১টায় সৌদি এয়ারলাইনসের একটি ফ্লাইটে সৌদি আরবের উদ্দেশ্যে ঢাকা ছাড়েন বাংলাদেশ জাতীয় ক্রিকেদলের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক। এরপর জেদ্দা পৌঁছে আনুষ্ঠানিকতা সম্পন্ন করে মক্কায় চলে যান সাকিব। এই পবিত্র নগরীতে পৌঁছেই ওমরাহ সম্পন্ন করেছেন তিনি।

পবিত্র কা’বা শরীফ জিয়ারত শেষে সাফা-মারওয়া পাহাড়দ্বয়ের মধ্যে সায়ী করার পর মাথা ন্যাড়া করা মাধ্যমে ওমরাহর কার্যক্রম সম্পন্ন করেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। ওমরাহ করার পর মাথা ন্যাড়া করে, সেই ছবি সামাজিক য়োগাযোগের মাধ্যম ফেসবুকে নিজের ভেরিফায়েড পেজে পোস্ট করেন সাকিব।

এর আগে গত শনিবার সাকিব আল হাসানের ফেসবুক পেজে থেকে জানা গিয়েছিল তার হজে যাওয়ার কথা। একটি পোস্টে তিনি লিখেছিলেন, ‘এই পবিত্র জিলহজ্ব মাসে, একজন অনুগত মুসলিম হিসেবে পরম করুণাময় আল্লাহ্‌র নৈকট্য লাভের আশায় আল্লাহ্‌র ঘরে পবিত্র হজ্ব পালনের উদ্দেশ্যে যাত্রা করতে পেরে আমি নিজেকে সৌভাগ্যবান মনে করছি। আপনাদের সকলের নিকট দোয়া প্রার্থনা করছি যেন সুস্থ ও সুন্দরভাবে পবিত্র হজ্ব পালন করতে পারি।

আমার বা আমার পরিবারের কোন ভুলের জন্য আপনাদের নিকট আমি ক্ষমা প্রার্থনা করছি। আমিও আপনাদের সকলের মঙ্গল এবং দেশ ও জাতির শান্তি ও সমৃদ্ধির জন্য আল্লাহর নিকট দোয়া প্রার্থনা করব। সবার জন্য আমার তরফ থেকে ভালোবাসা রইল।’- সাকিব

উল্লেখ্য, গত বছরের ডিসেম্বরে ওমরাহ পালন করতে সৌদি আরব গিয়েছিলেন সাকিব। সেখানে তার সঙ্গী হয়েছিলেন শাহরিয়ার নাফীস এবং চিত্রনায়ক-পরিচালক অনন্ত জলিল।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!