• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

ওমেন্স বিউটি পার্লারকে ৩ লাখ টাকা জরিমানা


নিজস্ব প্রতিবেদক জুলাই ২, ২০১৮, ০৮:৫৮ পিএম
ওমেন্স বিউটি পার্লারকে ৩ লাখ টাকা জরিমানা

ঢাকা: রাজধানীর বনানীতে ওমেন্স ওয়ার্ল্ড বিউটি পার্লারকে রূপসজ্জায় মেয়াদহীন, নকল ও ভেজাল প্রসাধনী ব্যবহার ও বিক্রির দায়ে তিন লাখ টাকা জরিমানা করা হয়েছে।

সোমবার (২ জুলাই) জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর অভিযান চালিয়ে এ জরিমানা করেন।

অভিযান পরিচালনা করেন ঢাকা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক রজবী নাহার রজনী আর তদারকি করেন অধিদপ্তরের প্রধান কার্যালয়ের উপ-পরিচালক শাহীন আরা মমতাজ।

শাহীন আরা মমতাজ বলেন, ওমেন্স ওয়ার্ল্ড বিউটি পার্লার দেশের একটি নামকরা প্রতিষ্ঠান। নারীরা রূপচর্চার জন্য আস্থা নিয়ে এখানে আসেন। অথচ এই প্রতিষ্ঠান নারীদের আস্থা ও বিশ্বাসকে পুঁজি করে নানা কৌশলে তাদের ঠকাচ্ছেন যার প্রমাণ মিলেছে আজকের অভিযানে।

তিনি আরো বলেন, ওমেন্স ওয়ার্ল্ড বিউটি পার্লারে দেশের তৈরি নকল ও ভেজাল প্রসাধনীকে বিদেশি বলে রূপসজ্জায় ব্যবহার করছে। তারা যেসব পণ্য রূপসজ্জায় ব্যবহার করছে তার বেশিরভাগেরই উৎপাদন ও মেয়াদোত্তীর্ণের তারিখ নেই। এসব মেয়াদোত্তীর্ণ প্রসাধনী ব্যবহার ত্বকের জন্য ক্ষতিকর।

অতিরিক্ত মুনাফার লোভে মানুষের স্বাস্থ্য ও ত্বক নিয়ে অবহেলা করছে প্রতিষ্ঠানটি। এছাড়া দেশি পণ্যকে বিদেশি বলে বিক্রি করছে। কারণ তাদের পণ্যের গায়ে আমদানিকারকের কোনো স্টিকার লাগানো ছিল না। দেশের তৈরি নকল ও ভেজাল পণ্য রাজধানীর চকবাজারসহ বিভিন্ন এলাকা থেকে কিনে এনে বিদেশি বলে বিক্রি করছে।

শাহীন আরা মমতাজ বলেন, এই বিউটি পার্লারের বেশিরভাগ পণ্যের মোড়কে খুচরা মূল্য লেখা নেই। তারা ভোক্তার কাছ থেকে ইচ্ছা মতো দাম নিচ্ছে। এতে করে প্রতিষ্ঠানটি একদিকে ভোক্তাদের ঠকাচ্ছে। অন্যদিকে রাজস্ব ফাঁকি দিচ্ছে। যা আইন অনুযায়ী দণ্ডনীয়। এসব অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ওমেন্স ওয়ার্ল্ডকে মোট তিন লাখ টাকা জরিমানা করা হয়। একইসঙ্গে প্রতিষ্ঠানটিকে সতর্ক করা হয়েছে। ভবিষ্যতে এমন কাজ করলে আইন অনুযায়ী তাদের দ্বিগুণ জরিমানা করা হবে।

এসময় বাজার অভিযানের সার্বিক সহযোগিতা করেন আর্মড পুলিশ ব্যাটালিয়ান (এপিবিএন)-১১ এর সদস্যরা।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!