• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
রংপুরে ত্রিমুখী সংঘর্ষ

‘ওরা অামাকে রড দিয়ে বেধড়ক পিটিয়েছে’


রংপুর প্রতিনিধি মার্চ ৫, ২০১৭, ০৯:৪২ এএম
‘ওরা অামাকে রড দিয়ে বেধড়ক পিটিয়েছে’

চাঁদাবাজির ঘটনার জের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) ছাত্রলীগের সঙ্গে ব্যবসায়ী ও স্থানীয় এলাকাবাসীদের কয়েক দফায় চলা সংঘর্ষের সময় স্থানীয়দের হামলায় গুরুতর আহত হয়েছেন ঢাকার বেসরকারি ইউরোপিয়ান ইউনিভার্সিটির শিক্ষার্থী তানভীর হাসান। তিনি রংপুরেরর এক আত্মীয়ের বাড়িতে ঘুরতে এসে এই হামলার শিকার হন।

তানভীর বর্তমানে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের সার্জারি বিভাগে ভর্তি আছেন।

আহত তানভীর বলেন, ‘আমি বেরোবির শিক্ষার্থী নই, এই কথাটি বার বার জানিয়েও শেষ রক্ষা হয়নি। ওরা আমাকে রড ও লাঠি দিয়ে বেধড়ক পিটিয়েছে। আঘাতের ফলে আমি মাটিতে লুটিয়ে পড়লে চলে যায় স্থানীয় হামলাকারীরা।

এদিকে ব্যবসায়ীদের সাথে ছাত্রলীগের সংঘর্ষের ঘটনাকে কেন্দ্র করে কেন্দ্রীয় ছাত্রলীগ স্থগিত করে দিয়েছে বেগম রেকেয়া বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগ কমিটি। সেই সাথে তিন সদস্যের একটি তদন্ত কমিটিও প্রেরণ করা হয়েছে ঘটনাস্থলে।

অন্যদিকে এঘটনায় বেরোবি ছাত্রলীগ সভাপতি মেহেদী হাসান শিশিরের বিরুদ্ধে ২টি মামলা দায়ের করেছে স্থানীয় ব্যবসায়ীরা।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্র জানায়, শনিবার সকালে বেরোবি ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান শিশিরের বিরুদ্ধে দোকান থেকে চাঁদা দাবি ও চাঁদা না পেয়ে দোকান ভাঙচুরের অভিযোগ তুলে ছাত্রলীগ সভাপতিসহ অজ্ঞাত আরও ৪-৫জন শিক্ষার্থীর বিরুদ্ধের মামলা করেন বিশ্ববিদ্যালয় সংলগ্ন পার্ক মোড়ের লিফা ফাস্ট ফুড অ্যান্ড কনফেকশনারির মালিক মাজেদুল ইসলাম লাভলু।

এ ঘটনায় প্রেক্ষিতে ক্ষিপ্ত হয়ে বিশ্ববিদ্যালয় সংলগ্ন পার্কের মোড়ে অবস্থান নিয়ে মহড়া দিতে বিকেলে বের হন বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ নেতাকর্মীরা। এ সময় স্থানীয় ব্যবসায়ীরা তাদের ধাওয়া করেন। পরে সন্ধ্যা থেকে রাত রাত সাড়ে নয়টা পর্যন্ত কয়েক দফায় ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনায় রণক্ষেত্রে পরিণত হয় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসসহ পুরো এলাকা।

স্থানীয়রা বিশ্ববিদ্যালয়ের দুটি গেটে অগ্নিসংযোগ এবং ভিতরে প্রবেশের চেষ্টা করে। এ সময় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীসহ ছাত্রলীগের নেতাকর্মীরা আশপাশের প্রায় আটটি দোকানে হামলা চালিয়ে ভাঙচুর ও অগ্নিসংযোগ করে। এসময় আগুন ধরে যায় পার্কের মোড়ে টিনশেড ঘেরা মসজিদটিতে। পরে ফায়ার সার্ভিস, আইনশৃঙ্খলা রক্ষা বাহিনী ও বিশ্ববিদ্যালয় প্রশাসনের তৎপরতায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

এদিকে লিফা ফাস্ট ফুড অ্যান্ড কনফেকশনারির মালিক মাজেদুল ইসলাম লাভলু তার কাছ থেকে ছাত্রলীগের সভাপতি চাঁদা দাবির অভিযোগ তুললেও এ অভিযোগ সম্পূর্ণ অস্বীকার করেছেন ছাত্রলীগ সভাপতি মেহেদী হাসান শিশির।

তিনি জানান, ঘটনার সময় তিনি বাড়িতে ছিলেন। সাধারণ শিক্ষার্থীর সঙ্গে কথা কাটাকাটির জেরে ভাঙচুরের ঘটনা ঘটেছে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মীর তামান্না ছিদ্দিকা বলেন, বিকাশে লেনদেন সংক্রান্ত বিষয় নিয়ে পার্ক মোড়ের এক দোকানদারের সঙ্গে বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীর কথা কাটাকাটি জের ধরে দফায় দফায় ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী, ছাত্রলীগ নেতাকর্মীসহ উভয়পক্ষের অন্তত ২৫ জন হামলার শিকার হয়েছেন। পরিস্থিতি এখন নিয়ন্ত্রণ রয়েছে বলেও জানান তিনি।

সোনালীনিউজ/ঢাকা/এমএইউ

Wordbridge School
Link copied!