• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

ওসির বিরুদ্ধে ধর্ষণ চেষ্টা মামলা করায় ক্রসফায়ারের হুমকি


বিশেষ প্রতিনিধি জুন ৩, ২০১৭, ০৫:৪৪ পিএম
ওসির বিরুদ্ধে ধর্ষণ চেষ্টা মামলা করায় ক্রসফায়ারের হুমকি

ঢাকা: চট্টগ্রামের লোহাগাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সহ চারজনের বিরুদ্ধে ধর্ষণের চেষ্টার অভিযোগে মামলা করায় ক্রসফায়ারের হুমকি পেয়ে এলাকা ছেড়ে পালিয়ে গেছে ভিকটিমের পুরো পরিবার। এছাড়া ধর্ষণের চেষ্টার মামলা প্রত্যাহারের জন্যও চাপ দেয়া হচ্ছে বলে অভিযোগ করেছেন ভিকটিম মোহাম্মদ আনোয়ার হোসেন।

শনিবার (৩ জুন) দুপুরে বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের (ক্র্যাব) মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন তিনি। এসময় মোহাম্মদ হারুন ও ধর্ষণ মামলার বাদীসহ পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

আনোয়ার হোসেন বলেন, গত ২৫ মে চট্টগ্রাম নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এ তার বড় ভাইয়ের স্ত্রী বাদী হয়ে লোহাগাড়া থানার ওসি মো. শাহজাহানসহ ৪ জনের বিরূদ্ধে ধর্ষণ চেষ্টার মামলা করেন। মামলার অন্য আসামিরা হলেন- লোহাগাড়া থানার এসআই সোলায়মান, এএসআই ফখরুল ইসলাম এবং পুলিশের সোর্স জসীম উদ্দিন।

এ ঘটনার পর ভিকটিমের স্বামী মো. হারুন ও দেবর আনোয়ার হোসেনসহ পরিবারের সদস্যদের ক্রসফায়ারে দেয়ার হুমকির পাশাপাশি নানা ভয়ভীতি দেখানো হচ্ছে বলে অভিযোগ করেন তিনি। পুলিশের মারমুখী আচরণের কারণে পুরো পরিবারই প্রাণ নাশের আশঙ্কায় পালিয়ে বেড়াচ্ছে।

আনোয়ার হোসেন বলেন, ২০১৪ সালে ১৪ এপ্রিল চাঁদার দাবিতে এলাকার চিহ্নিত সন্ত্রাসী তার বোনের বাসায় গিয়ে মারধর করে। এ ঘটনায় ভাই হারুন লোহাগাড়া থানার ওসি মো. শাহজাহানকে সন্ত্রাসী ও চাঁদাবাজদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার অনুরোধ জানান। কিন্তু ওসি সন্ত্রাসীদের পক্ষ নিয়ে অভিযোগকারী মো. হারুনকে থানা থেকে বেরিয়ে যেতে বলেন। ওসির এ নির্দেশের প্রতিবাদ করলে ওসির নির্দেশে ৩০ মে এসআই সোলাইমান মো. হারুনকে থানার ভেতরে মারধর করেন।

একই বছরের ৩ জুন হারুনকে পুনরায় হুকমি দেন ওসি শাহজাহান ও এসআই সোলাইমান। পরে নিরুপায় হয়ে ওইদিনই চট্টগ্রাম পুলিশ সুপার বরাবার অভিযোগ করেন মো. হারুন। পরে ২০ ও ২১ জুন ওসি এবং এসআই সোলায়মানের বিরুদ্ধে ডিআইজি ও পুলিশ সুপারের কাছে অভিযোগ দায়ের করেন। পরিবারটির সদস্যরা ন্যায়বিচারের আশায় প্রশাসনের দ্বারে দ্বারে ঘুরে বেড়াচ্ছেন। তারা এ বিষয়ে প্রধানমন্ত্রী ও স্বারষ্ট্রমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন।

সোনালীনিউজ/ঢাকা/জেএ

Wordbridge School
Link copied!